fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অন্নপ্রাশনের টাকা দিয়ে যৌনপল্লীর অসহায় মহিলাদের হাতে তুলে দেওয়া হল খাদ্য সামগ্রী

নিজস্ব প্রতিনিধি দিনহাটা: করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউন চলাকালীন সরকারি বিধিকে মান্যতা দিয়ে ছোট্ট সাজবাতির অন্নপ্রাশন না করে জমানো টাকা দিয়ে দিনহাটা যৌনপল্লীর অসহায় মহিলাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিল দেবী রক্ষিত ও তার পরিবার।

লকডাউন চলাকালীন মেয়ের অন্নপ্রাশন না করে সেই টাকা দিয়ে দিনহাটা যৌনপল্লীর কর্মহীন হয়ে পড়া মহিলাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ায় পরিবারের এই উদ্যোগকে সাধুবাদ জানান অনেকেই।

বৃহস্পতিবার দিনহাটা শহরের হাইস্কুলে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় এই মহিলাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এদিন মহকুমা শাসক শেখ আনসার আহমেদ নিজে উপস্থিত থেকে মহিলাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া ছাড়াও উদ্যোগকে সাধুবাদ জানান। এদিন খাদ্যসামগ্রীর প্রদানের সময় সেখানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী প্রসেনজিৎ ভৌমিক, অনুপ রায়, রাজু রায়, চন্দন সাহা সহ অন্যান্যরা।

দেবী রক্ষিত মন্ডল নামে এক মহিলা তার ছয় মাসের মেয়ে সাঁঝবাতির অন্নপ্রাশন করতে না পারায় অনুষ্ঠানের জন্য জমানো টাকা দিয়ে দেড় শতাধিক মহিলার হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। ওই মহিলা যেভাবে নিজের মেয়ের অন্নপ্রাশন না করে দেশের কঠিন এই সময় কালে জমানো অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করলেন তা সমাজের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও অনেকে উল্লেখ করেছেন।

দেবী রক্ষিত মন্ডল জানান, করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের জন্য আমার মেয়ে সাঁজবাতির অন্নপ্রাশন করতে না পেরে অনুষ্ঠানের জন্য জমানো অর্থ দিয়ে নিষিদ্ধ পল্লীর অসহায় মহিলাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিতে পেরে সত্যিই ভাল লাগছে।

Related Articles

Back to top button
Close