fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অসহায় মানুষকে ত্রাণ দিতে বাধা দিচ্ছে পুলিশ: অশোক

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি: বিজেপি-র পর এবার সিপিএম, তৃণমূল সরকারের বিরুদ্ধে অসহায় মানুষকে ত্রাণ দেওয়ার কাজে বাধা দেওয়ার অভিযোগ করল। বৃহস্পতিবার শিলিগুড়িতে জেলা সিপিএম কার্যালয় অনিল বিশ্বাস ভবনে দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য অশোক ভট্টাচার্য ও দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার এই অভিযোগ করেন।

অশোকবাবু বলেন, ”আমরা কমিউনিটি কিচেন চালাতে গেলে, লকডাউনের জেরে অসহায় মানুষকে ত্রাণ দিতে গেলে পুলিশ আমাদের বাধা দিচ্ছে। তৃণমূল একাই সব করতে চাইছে। কিন্তু এই মহামারি পরিস্থিতি এককভাবে কারও পক্ষেই সামাল দেওয়া সম্ভব নয়।”
জীবেশবাবুর কথায়, ”তৃণমূল ভাবছে বিরোধীদের কাজ করতে না দিয়ে ওরাই সব করবে। এটা সংকীর্ণ রাজনীতি। কিন্তু এখন তা করার সময় নয়। তৃণমূল যেটা করছে সেটা দুঃখজনক।”

অশোকবাবু জানান, ”চারদিকে মানুষ খাবারের জন্য হাহাকার করছে। মানুষ কাজ হারিয়েছেন। পরিবারের মুখে খাবার তুলে দিতে পারছেন না। আমরা মানবিক দৃষ্টিতে এই অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আর তৃণমূল আমাদের সেই কাজে বাধা দিচ্ছে।”
লকডাউনের প্রথম দিন থেকেই সিপিএম অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এই মুহূর্তে শিলিগুড়িতে ২০টি কমিউনিটি কিচেন চালাচ্ছে তারা। সেখানে প্রচুর মানুষ খাবার নিতে আসছেন। এতেই তৃণমূল ভয় পেয়ে গিয়েছে বলে জানান সিপিএম নেতৃত্ব।

পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য এদিন একথাও জানিয়েছেন যে, পুরসভা এলাকায় করোনা সংক্রমণের ঘটনাও বাড়ছে। এই পরিস্থিটিতে পুরসভার ভূমিকা ও দায়িত্ব নিয়ে শুক্রবার তিনি বিশেষ কমিটির বৈঠক ডেকেছেন বলে জানান অশোকবাবু। এই কমিটিতে সর্বদলীয় বিদায়ী কাউন্সিলর তথা প্রশাসক বোর্ডের ওয়ার্ড কো-অর্ডিনেটরদের রাখা হয়েছে।

Related Articles

Back to top button
Close