fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা মোকাবিলায় ইমিউনিটি শক্তি বৃদ্ধিতে সহায়ক হোমিপ্যাথি ওষুধ বিতরণ তৃণমূল বিধায়ক নির্মল ঘোষের

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : করোনা মোকাবিলায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে কার্যকরী হোমিপ্যাথিক ওষুধ আর্সেনিক অ্যালবাম ৩০, হোমিপ্যাথিক চিকিৎসকদের সঙ্গে নিয়ে স্থানীয় নাগরিকদের মধ্যে বিতরন করলেন পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ। হোমিপ্যাথিক চিকিৎসক ও গবেষকরা জানিয়েছেন, এই ওষুধ মানব শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

করোনা মোকাবিলায় নাগরিকদের ইমিউনিটি শক্তি বৃদ্ধি করতে ভাল কাজ করছে হোমিপ্যাথিক ওষুধ আর্সেনিক অ্যালবাম ৩০, এই ওষুধটি খেলে মানব শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে ওঠে । রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ হোমিপ্যাথিক মেডিকেল কলেজ মেট্রোপলিটন হোমিপ্যাথিক মেডিকেল কলেজ এবং হাসপাতালের চিকিৎসক ও প্রিন্সিপালকে সঙ্গে নিয়ে মঙ্গলবার দুপুরে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল পর্যবেক্ষক তথা স্থানীয় পানিহাটি এলাকার বিধায়ক নির্মল ঘোষ সোদপুর রামচন্দ্র পুর এলাকার বাসিন্দাদের মধ্যে বিনা মূল্যে ১৫০০ জন নাগরিকদের মধ্যে ইমিউনিটি শক্তি বৃদ্ধি ওষুধ আর্সেনিক অ্যালবাম ৩০ বিতরণ করেন ।

রামচন্দ্রপুর মেট্রোপলিটন হোমিওপ্যাথি কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে সাধারন মানুষকে সচেতন করা হয় এই হোমিপ্যাথিক ওষুধ সেবন করতে। কোভিড ১৯ মোকাবিলায় বিশেষ কার্যকরী ভূমিকা পালন করছে এই ওষুধ বলে সাধারণকে বোঝানো হয়।

এ দিন এলাকার মানুষের মধ্যে স্থানীয় বিধায়ক নির্মল ঘোষের উপস্থিতিতে ওই ওষুধ বিতরণ করা হয়। বিধায়ক নিজে সাধারণ মানুষকে এই ওষুধ খাইয়ে দেন। অঞ্চলকে যাতে করোনা থেকে মুক্ত রাখা যায় তার সমস্ত বন্দোবস্ত করছে রামচন্দ্র পুর মেট্রোপলিটন হোমিপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। সাধারণ মানুষের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যই এই ওষুধ বিতরণ করা হচ্ছে। চিকিৎসা বিজ্ঞানে আর্সেনিক অ্যালবাম ৩০ ভাল কাজ করছে বলে গবেষকরা জানিয়েছেন । তাই নাগরিকদের মধ্যে এই ওষুধ বিতরণ করা হচ্ছে ।

Related Articles

Back to top button
Close