fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে আসা কেন্দ্রীয় দলের নিরাপত্তার দায়িত্বে থাকা ৬ জওয়ান, ভর্তি বাঙ্গুর হাসপাতালে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলের নিরাপত্তার দায়িত্বে থাকা ৬ জওয়ান। রিপোর্ট পজিটিভ তা জানার পরই এমআর বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। শুরু হয়েছে চিকিত্‍সা। শেষ কয়েকদিনে আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন এমন ৫০ জনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। গতকালই জানা গিয়েছিল ওই দলের সঙ্গে থাকা এক জওয়ানের দেহে করোনা পাওয়া গিয়েছিল। তারপর বুধবার জানা যায় একজন নয় কমপক্ষে ছ’জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য আসার পর কয়েকটি দলে ভাগ হয়ে বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতাল ঘুরেছেন। খতিয়ে দেখেন রোগীরা আদৌ সঠিক পরিষেবা পাচ্ছেন কি না। কথা বলেছেন আক্রান্তদের সঙ্গে। করোনা সংক্রমণে মৃতদের বাড়িতেও যান তাঁরা। এলাকার নিরাপত্তা ব্যবস্থা কেমন তা দেখেন। এই প্রতিনিধি দলের ৫ সদস্যের গিয়েছিলেন উত্তরবঙ্গে। তাঁদের নিরাপত্তার দায়িত্ব ছিল তিন গাড়ি বিএসএফ জওয়ান। জানা গিয়েছে, এই ৬ আক্রান্তের মধ্যে ২ জন সেই গাড়ির চালক ও একজন অপারেটর। বিভিন্ন এলাকায় ঘুরলেও কোথা থেকে এই জওয়ানদের শরীরের সংক্রমণ ছড়িয়েছে সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: রেশন ব্যবস্থা নিয়ে রাজ্যকে বিঁধে টুইট করেছেন রাজ্যপাল

কী করে কেন্দ্রীয় দলের সঙ্গে থাকা জওয়ানরা করোনা আক্রান্ত হন, সেই নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে কি রাজ্যের পরিস্থিতি প্রদর্শনের নামে রাজ্যে করোনা ছড়ানোর কাজেই ব্যস্ত ছিলেন এই দলের সদস্যরা, প্রশ্ন তুলেছেন শাসকদলের নেতৃত্ব। দিল্লি থেকে এলেও কেন তাঁদের স্বাস্থ্যপরীক্ষা করা হয়নি বা কোয়ারেন্টিন করা হয়নি সেই প্রশ্নও উঠছে এখন।

 

Related Articles

Back to top button
Close