fbpx
দেশহেডলাইন

দেশে একদিনে করোনা সংক্রমিত ১৮৫৫২

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে একদিনে করোনা সংক্রমণে রেকর্ড ভাঙা-গড়ার খেলা অব্যাহত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮,৫৫২ জন। এ পর্যন্ত একদিনে আক্রান্তের নিরিখে যা সর্বাধিক। দেশে মোট ককোভিড-১৯ পজিটিভের সংখ্যা ৫ লক্ষ পেরিয়ে গেল।এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ টি। সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৯৫ হাজারের বেশি মানুষ ও মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৮৫ জনের।

দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। দেশজুড়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৫, ৩০১। এই নিয়ে টানা ৭ দিন দেশে ১৪ হাজারের বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। মহারাষ্ট্রে শেষ ২৪ ঘন্টার করোনার জেরে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। শুক্রবার অবধি শুধুমাত্র মুম্বইয়ে মোট আক্রান্ত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে দিল্লিতেও পরিস্থিতি এখনও সংকটপূর্ণ। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩৪৬০ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৭৭ হাজারে। এরমধ্যেই আইআইটি দিল্লি তৈরি করেছে এমন এক করোনা টেস্ট কিট, যা একেবারেই ব্যয়সাপেক্ষ নয়। এই কিট তৈরির বরাত পেয়েছে এনসিআরের একটি সংস্থা, নিউ টেক ডিভাইস কোম্পানি। মাত্র ৪০০ টাকাতেই এবার করোনা পরীক্ষা করা সম্ভব বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঝাড়খণ্ডে

করোনার এই বাড়বাড়ন্ত রুখতে বাংলার পর ঝাড়খণ্ড দ্বিতীয় রাজ্য হিসাবে লকডাউনের মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধির ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী শিবু সোরেন টুইটে এই ঘোষণা করেন। বিশ্বজুড়ে করোনার থাবা। পৃথিবীব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১০ কোটি। মৃত্যু বেড়ে হয়েছে ৪ লক্ষ ৯৩ হাজার ৬৭৪ জন। সুস্থতার সংখ্যা ৪ লক্ষ ৯৩২ হাজার ৩৯২ জন।

Related Articles

Back to top button
Close