fbpx
দেশহেডলাইন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩৭,৭৭৬, গত ২৪ ঘণ্টা নতুন আক্রান্ত ২৪১১ জন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে অব্যাহত লকডাউন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিস অনুসারে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৩৭,৭৭৬। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ১২২৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১০,০১৮ জন। অর্থাত্‍ দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ২৬,৫৩৫। গত ২৪ ঘণ্টা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৪১১ জন। সংক্রমণে গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭১ জনের। তবে এর মধ্যেও সুখবর শুনিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। জানিয়েছেন, এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১,০১৮ জন। এবং এই পরিসংখ্যান যে উর্ধ্বমুখী, তাও জানিয়েছে কেন্দ্র।

এর মধ্যে নতুন করে সংক্রমিত হয়েছে জম্মু-কাশ্মীর, দিল্লি, মহারাষ্ট্র, কেরালা এবং হরিয়ানার একাধিক মানুষ।  উল্লেখ্য আক্রান্তের বিচারে এখনও শীর্ষেই রয়েছে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে গুজরাট, দিল্লি এবং উত্তরপ্রদেশের নাম।

আরও পড়ুন: ‘স্বাধীন ভারতের ইতিহাসে কোনও রাজ্যপাল মুখ্যমন্ত্রীর সঙ্গে এমন আচরণ করেননি’, রাজ্যপালকে পত্রাঘাত মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, গত পয়লা মে-তেই লকডাউন আরে দফা বাড়ানোর ঘোষণা করে কেন্দ্র সরকার। তৃতীয় দফার এই লকডাউন চলবে আগামী ১৭ মে পর্যন্ত। তবে এবারে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই নিয়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। তবে সেই ছাড় জোনভিত্তিক কার্যকর হবে বলে স্পষ্ট করেছে কেন্দ্র। এই ছাড়ের মধ্যে উল্লেখযোগ্য হল, গ্রিন এবং অরেঞ্জ জোনে আগামী সোমবার থেকে খোলা হবে মদের দোকান। এছাড়া বিউটি পার্লার এবং সেলুন খোলার ক্ষেত্রেও ছাড় দিয়েছে কেন্দ্র। তবে রেড জোনগুলির ক্ষেত্রে খুব একটা এখনও জারি অচলাবস্থা। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে কোনওরকম স্কুল-কলেজ, জিম যেমন খোলা যাবে না, তেমনই সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, ধর্মীয় জমায়েত করা যাবে না। পাশাপাশি ধর্মস্থান বা উপাসনা স্থলে জমায়েত করা যাবে না।

Related Articles

Back to top button
Close