fbpx
কলকাতাহেডলাইন

বিএসএফ জওয়ানের শরীরে করোনা সংক্রমণ, আক্রান্ত ৩৮, বন্ধ হল গার্ডেনরিচ জাহাজ কারখানার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কলকাতার ফের বিএসএফ জওয়ানের শরীরে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মোট ১৩ জন বিএসএফ জওয়ানের শরীরে ভাইরাস সংক্রমিত হয়েছে। তার মধ্যে রয়েছেন দিল্লির মোট ১১ জন। কলকাতা এবং ত্রিপুরার ২ জন। গার্ডেনরিচের জাহাজ নির্মাণ কারখানায় ২১ জন সিআইএসএফ জওয়ানের শরীরেও মিলেছে মারণ জীবানুর অস্তিত্ব। সূত্রের খবর, এবার সেই সংখ্যাটি বেড়ে হল ৩৮। যার জেরে আপাতত কাজ বন্ধ করার সিদ্ধান্ত নিল কর্তপক্ষ। কবে অফিসিয়াল কাজ শুরু হবে সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আপাতত এই আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের সনাক্ত করে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

জানা যাচ্ছে, যেদিন প্রথম এই কারখানায় করোনার থাবা পড়ে সেদিনই কর্মরত সিআইএসএফ কর্মীরা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এরপর গত মঙ্গলবার যখন আক্রান্তের সংখ্যা ২১ পেরোয় তখন স্বাভাবিকভাবেই কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। ইতিমধ্যেই কারখানার একটি অংশকে কটেনমেন্ট এলাকা বলে ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: দ্রুত শান্তি ফেরাতে হবে হুগলিতে, গ্রামীণ শক্তির জাগরণ ঘটাতে হবে, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে এই শিপবিল্ডার্স কারখানায় কর্মরত এক সিআইএসএফ আধিকারিকের শরীরে প্রথম করোনা থাবা বসায়। তাঁকে বাঙ্গুর হাসপাতালে ভর্তি করানো হলে সোমবার রাতে তাঁর মৃত্যু ঘটে। তারপরেই এই কারখানায় কর্মরত সব সিআইএসএফ বা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের সব জওয়ানদেরই নমুনা সংগ্রহ করা হয়েছিল।

Related Articles

Back to top button
Close