fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনায় আক্রান্ত রিপাবলিকান নির্বাচনী প্রচারশিবির

ওয়াশিংটন, (সংবাদ সংস্থা): মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনের আর মাত্র ৩০ দিন বাকি। তার আগে ট্রাম্পের প্রচারনা শিবির ও হোয়াইট হাউসের ঘনিষ্ঠ মিত্রেরা করোনা আক্রান্ত হওয়ায় বেশ খানিকটা বেকায়দায় পড়ে গেছে ট্রাম্প শিবির।
ট্রাম্পের প্রচারণা প্রধান বিল স্টিফেন, হোয়াইট হাউসের অন্যতম উপদেষ্টা হোপ হিক্স, দলের প্রভাবশালী সিনেটর টম টিলিস ও মাইক লি করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া, ট্রাম্প ও মেলানিয়ার করোনা শনাক্ত হওয়ার পর হোয়াইট হাউসের প্রাক্তন উপদেষ্টা কেলিয়ান কনওয়ে ও ট্রাম্পের প্রচার শিবিরের ম্যানেজার বিল স্টেপিয়েনও করোনায় সংক্রমিত হয়েছেন। আক্রান্ত হয়েছেন হোয়াইট হাউসে ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টা নিকোলাস লুনা। যিনি দিনরাত ট্রাম্পের পাশাপাশি থেকে কাজ করেন। এছাড়া, শুক্রবার ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার দিনই ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত নর্থ ক্যারোলিনার সিনেটর থমস লি আক্রান্ত হন। পরদিন শনিবার উইনকিনসনের সিনেটর রন জনসনও কোভিড-১৯ আক্রান্ত হন বলে নিশ্চিত করেন তার মুখপাত্র।

শুধু তাই নয়, আক্রান্ত হয়েছেন ট্রাম্পের দল রিপাবলিকানের ন্যাশনাল কমিটির চেয়ারউইমেন রোনা ম্যাক ড্যানিয়েলও। শুক্রবার ট্রাম্প ও মেলানিয়ার দেহে সংক্রমণ শনাক্তের দিনই তার দেহেও ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়। ড্যানিয়েলের মুখপাত্র জানান, পরিবারের এক সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর তিনিও আক্রান্ত হলেন। গত সপ্তাহে ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে যে বিতর্ক হয় তার প্রস্তুতি নিতে ট্রাম্পকে সাহায্য করেছিলেন তার প্রচারণা শিবিরের উপদেষ্টা এবং রিপাবলিকানদলীয় নিউ জার্সি অঙ্গরাজ্যের প্রাক্তন গভর্নর ক্রিস ক্রিস্টি। শুক্রবার ট্রাম্পের করোনা শনাক্তের পর নমুনা পরীক্ষায় তার দেহেও ভাইরাসটি উপস্থিতি ধরা পড়ে।

আরও পড়ুন:রাজ্যে বায়ুসেনা ঘাঁটির কাছে জাতীয় সড়কে এবার সরাসরি নামবে যুদ্ধ বিমান! ভারতীয় বায়ুসেনার যৌথ উদ্যোগে শুরু কাজ

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে উপস্থিত ইউনিভার্সিটি অব নটর ডেমের প্রেসিডেন্ট জন জেনকিন্সও আক্রান্ত হয়েছেন। সেই অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের অধিকাংশই মাস্ক ব্যবহার করেননি, এমনকি সামাজিক দূরত্বও মানা হয়নি সেখানে। আক্রান্ত অনেককে সেখানে কোলাকুলি করতেও দেখা গেছে।

Related Articles

Back to top button
Close