fbpx
দেশ

ফের দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ! উদ্বিগ্ন কেন্দ্র সরকার

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ফের করোনা ভাইরাসের সংক্রমণ অতি দ্রুতগতিতে বাড়ছে। উদ্বিগ্ন কেন্দ্র সরকার।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার সকালে জানায়, আগের ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্তের হার ১.৬২ শতাংশ। আগের দিন তা ছিল মাত্র ০.৯১ শতাংশ। আর সাপ্তাহিক শনাক্তের হার ২.১৩ শতাংশ।
বৃহস্পতিবার নতুন করে সাত হাজার ২৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে।
চলতি বছরের ২ মার্চের পর বৃহস্পতিবার সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। এর আগে গত বুধবার পাঁচ হাজার ২৩৩ জন রোগী শনাক্ত হয়েছিল দেশটিতে।
সরকারি তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে পাঁচ লাখ ২৪ হাজার ৭২৩ জনের মৃত্যু হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে চার কোটি ৩১ লাখ।
এদিকে চিনে করোনার পরীক্ষা করতে শনিবার ২৭ লাখ অধিবাসীর মিনহাং এলাকায় লকডাউন জারি করবে সাংহাই কর্তৃপক্ষ। দেশের প্রধান বাণিজ্যিক শহরের আড়াই কোটি বাসিন্দার বেশির ভাগকে নিজেদের বাড়িতে আবদ্ধ করে রাখার পর গত সপ্তাহে বিধি-নিষেধ কিছুটা শিথিল করেছিল সাংহাই। কিন্তু লকডাউন কখনোই পুরোপুরি ওঠানো হয়নি। এখনও শহরের লক্ষ মানুষ নিজেদের ঘরে বন্দি রয়েছে। বেশ কয়েকটি আবাসিক এলাকার বাসিন্দাদের ঘরে রাখতে নতুন করে নির্দেশনা জারি করা হয়েছে।
মিনহাং কর্তৃপক্ষ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানায়, শনিবার সকালে এলাকার সব বাসিন্দাকে পরীক্ষা করা হবে। নমুনা সংগ্রহের পর বিধি-নিষেধ তুলে নেওয়া হবে। তবে বিধি-নিষেধ তুলে নেওয়ার কোনো নির্দিষ্ট দিন-তারিখের কথা জানানো হয়নি। এ ছাড়া কোনো বাসিন্দার করোনা শনাক্ত হলে কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে, বলা হয়নি।
সাংহাইয়ে বৃহস্পতিবার ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে তাদের মধ্যে কেউই মিনহাংয়ের বাসিন্দা নয়।

Related Articles

Back to top button
Close