fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রায়গঞ্জ পুরএলাকায় বাড়ছে করোনা সংক্রমন, লকডাউন কঠোর করার দাবী

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: রাজ্যজুড়ে বাড়ছে করোনা সংক্রমন। চিকিৎসকদের একাংশের অভিমত গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে রাজ্যে। এই পরিস্থিতিতে সপ্তাহে দুদিন রাজ্যে কমপ্লিট লকডাউনের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এসপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার ফুল লকডাউন হবে রাজ্যজুড়ে। সরকারী বেসরকারি অফিস, যানবাহন, বাজার সবকিছু বন্ধ থাকবে। জরুরী ও অত্যাবশকীয় কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

তবে করোনার বাড়বাড়ন্তে রায়গঞ্জ সহ উত্তরদিনাজপুরে কয়েকটি পৌরসভায় ইতিমধ্যেই লকডাউন চলছে। কিন্তু প্রশাসনিক নজরদারীর অভাবে বহু জায়গায় খোলা রয়েছে বাজারহাট। রায়গঞ্জ শহরে বিভিন্ন জায়গায় দোকান খুলে ব্যবসা চালাচ্ছে ব্যাবসায়ীরা। ভীড় জমাচ্ছেন ক্রেতারাও৷ ডালখোলা পৌর এলাকায় লকডাউন ঘোষনা হলেও বিভিন্ন বাজারে ভীড় লক্ষ করা গিয়েছে। ব্যবসায়ী ও সাধারণ মানুষেরা জানিয়েছেন, লকডাউনের মেয়াদ বৃদ্ধির খবর সঠিক ভাবে প্রচার করা হয়নি। ফলে অনেকে জানতেই পারে নি।

রায়গঞ্জ শহরের ছবিটাও প্রায় এক। প্রশাসনিক নজরদারীর অভাবে লকডাউন স্বত্বেও রাস্তাঘাটে ভীড়। মোড়ে মোড়ে মানুষের জটলা দেখা গিয়েছে। দোকানপাট খুলে চলেছে রমরমিয়ে ব্যবসা। সবমিলিয়ে একশ্রেনীর মানুষের হঠকারিতা আর প্রশাসনিক নজরদারীর অভাবে লকডাউনের চেনা ছবিটা উধাও শহরের বুকে।

সূত্রের খবর, বুধবার রায়গঞ্জ পুরএলাকায় কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১৩ জনেরও বেশী। পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন, “রায়গঞ্জ শহর এলাকাতেও কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। জীবন বাঁচানোর লক্ষে সকলের কাছে অনুরোধ লকডাউন মেনে চলুন।”

Related Articles

Back to top button
Close