fbpx
আন্তর্জাতিকহেডলাইন

চিনে দ্বিতীয় দফায় বাড়ছে করোনা সংক্রমণ, বাতিল ১২০০ বিমান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সম্প্রতি ফের দ্বিতীয় দফায় চিনে শুরু হয়েছে করোনা সংক্রমণ। এবার ভরকেন্দ্র বেজিং। বেজিংয়ের মাংসের পাইকারি বাজার থেকেই করোনা সংক্রমণ নতুন করে ছড়াতে শুরু করেছে বলে জানানো হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ১২০০ বিমান বাতিল করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। বেজিংয়ের ৩০টি আবাসনে লকডাউন জারি করা হয়েছে।

সম্প্রতি বেজিং থেকে যাঁরা চিনের বিভিন্ন শহরে গিয়েছেন তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। বেজিংয়ের প্রায় সব স্কুল বন্ধ করে অনলাইনে পড়াশোনা চালু করা হয়েছে। শহরের ১১িট বাজার বন্ধ করে দেওয়া হয়েছে। যে পাইকারি বাজার থেকে করোনা ছড়াতে শুরু করেছে সেটি চিনের সবচেয়ে বড় ফ্রোজেন মাংসের বাজার। এখান থেকে বিদেশে ফ্রোজেন মাংস এবং সি-ফুড রপ্তানি হয়ে থাকে।

আরও পড়ুন: এবার কুমারগ্রামে হাতির মৃত্যু, চাঞ্চল্য এলাকায়

১২৫৫টি উড়ান বাতিল করা হয়েছে। এগুলি সবকটি ডোমেস্টিক বিমান বলে জানা গিয়েছে। বেজিং থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার উড়ান ছিল এটি। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শহরের বাসিন্দাদেরও একাধিক জায়গায় সফরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় ফের গণ করোনা পরীক্ষা শুরু হয়েছে বেজিংয়ে। সূত্রের খবর ৩০ মে পর্যন্ত বেজিংয়ের এই পাইকারি খাবারের বাজারে প্রায় ২ লাখ লোক গিয়েছিল। তাঁদের সকলকে চিহ্নিত করে করোনা পরীক্ষা করানো হচ্ছে বলে জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close