fbpx
দেশহেডলাইন

ভারতে অল্প বয়সীদের মধ‍্যেও বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বিগ্ন হু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে প্রতিদিনই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ক্রমেই ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে। যুবক ও অল্পবয়সীদের মধ‍্যেও বাড়ছে সংক্রমণ। আর এই নিয়ে রীতিমতো উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। হু-এর তরফেও ভারতের করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করতে দেখা গেছে। এমতাবস্থায়, ভ্যাকসিন না আসা পর্যন্ত করোনা রুখতে এই দেশগুলিকে আরও কঠোর ভাবে বিধিনিষেধ মেনে চলার আহ্ববান জানিয়েছে হু।

হু এর জরুরি বিভাগের প্রধান মাইক রায়ান জানান যে,দেশে অল্প বয়সীদের মধ্যেই এই রোগের জীবাণু সর্বাধিক দৃশ্যমান। স্পষ্টতই, এই রোগের বিষয়ে ভারত চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। গত এক সপ্তাহে দেশে আক্রান্তের হার ৩৫% এবং মৃত্যুর হার ২৫% এরও বেশি বৃদ্ধি পেয়েছে। তাই স্বল্প বয়সীরা করোনা মোকাবিলায় সক্ষম একথা সম্পূর্ণ সত্য নয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-এর একজন শীর্ষ স্থানীয় কর্মকর্তা দেশের করোনা ভয়াবহতার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানান, গ্রামাঞ্চলে অনুন্নত স্বাস্থ্য পরিষেবা এবং চিকিৎসার অপ্রতুলতার কারণে মৃত্যু হার অনেক বেশি। তিনি জানান, “ভারত সত্যিই চেষ্টা করছে করোনা পরীক্ষা আরও বাড়াতে। প্রতিদিনই দেশ ১০ লক্ষ পরীক্ষার টার্গেট করছে। কিন্তু পরীক্ষা হলেই বাড়ছে চিন্তা, ফলাফলে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এখন দেশে সংক্রমণের হার প্রায় ১২.৫%।”

Related Articles

Back to top button
Close