fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা সংক্রমণ বেড়েই চলেছে উত্তরবঙ্গে, জেলায় জেলায় চালু হচ্ছে কোভিড হাসপাতাল

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি: দার্জিলিং জেলা সহ গোটা উত্তরবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। হঠাৎ করে এই করোনা সংক্রমণের হার বৃদ্ধি প্রত্যাশিত এবং আরও কিছুদিন ধরে সংক্রমণ ঊর্ধ্বমুখী থাকবে। তারপর থেকেই করোনা সংক্রমনের ঘটনা কমতে শুরু করবে বলে সোমবার জানিয়েছেন উত্তরবঙ্গে করোনা চিকিৎসাব্যবস্থার ওএসডি ডাক্তার সুশান্ত রায়।
এদিন তিনি বলেন,’ পরিযায়ী শ্রমিক আসার পর থেকে উত্তরবঙ্গে করোনা সংক্রমণ বাড়বে ধরে নিয়েই আমরা আগাম প্রস্তুতি নিয়ে রেখেছি। বাইরে থেকে সব মানুষ চলে আসার পর ধীরে ধীরে উত্তরবঙ্গে করোনা সংক্রমনের হার অনেকটাই কমে যাবে। তবে উত্তরবঙ্গে এখনও করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি।’

এদিকে এদিনও শিলিগুড়িতে ছ’জন আক্রান্ত ব্যক্তির সন্ধান মিলেছে। এদের প্রায় সকলেই সম্প্রতি বাইরের জেলা বা রাজ্য থেকে এসেছেন। এদিকে জেলায় জেলায় করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় সেইমতো প্রতিটি জেলাতেই দু-একদিনের মধ্যেই কোভিড হাসপাতাল চালু হয়ে যাবে বলে এদিন জানিয়েছেন ডাক্তার সুশান্ত রায়। আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় এই হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু হয়ে গেলে শিলিগুড়ির কোভিড হাসপাতালের উপর থেকে চাপ অনেকটাই কমবে। এর পাশাপাশি পাহাড়ের করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য পাহাড়েও আলাদা করে কোভিড হাসপাতাল চালু হতে চলেছে বলে তিনি জানান।

করোনার বিরুদ্ধে যারা লড়াই করছেন, প্রথম সারির সেই কর্মীদের কেউ করোনা আক্রান্ত হলে তাদের চিকিৎসার জন্য জলপাইগুড়িতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে বলে এদিন জানিয়েছেন সুশান্ত রায়। তিনি বলেন, ‘ডাক্তার, নার্স, পুলিশ, বনদফতরের কর্মী, সকলেই করোনায় আক্রান্ত হচ্ছেন, তাদের চিকিৎসার জন্য জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গণে মোট ২০০ বেডের একটি বিশেষ ব্যবস্থা করা হয়েছে। উত্তরবঙ্গের এ ধরনের করোনা যোদ্ধাদের জন্য এই উদ্যোগ কার্যকর করার ব্যাপারে স্বাস্থ্য দফতরের অনুমোদনের জন্য আবেদন জানানো হয়েছে।’

এদিকে শিলিগুড়ি কোভিড হাসপাতলে এদিন পর্যন্ত ১১০ জন  করোনা আক্রান্ত ব্যক্তি ভর্তি রয়েছেন। এরমধ্যে ৭৩ জন দার্জিলিং জেলার। গত ২৪ ঘন্টায় একমাত্র কালিম্পং জেলায় নতুন করে করোনা আক্রান্ত হওয়ার কোনও খবর নেই। এছাড়া বাকি সব জেলাতেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

Related Articles

Back to top button
Close