fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা আতঙ্কে সমস্ত সিনেমা হল বন্ধ কেরলে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে সমস্ত সিনেমা হল বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হল কেরলে। করোনা ভাইরাসে ভারতে সবথেকে বেশি আক্রান্ত কেরল। শুধুমাত্র কেরলই আক্রান্তের সংখ্যা চোদ্দজন। নতুন করে আরও ৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে কেরলে। এই মারণ ভাইরাস আটকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে কেরল সরকার, ইতিমধ্যেই বিভিন্ন স্কুল ও কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পিনারাই বিজয়নের সরকার।

এরপর কেরলের সমস্ত সিনেমা হলগুলিকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেরল সরকার। ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সাংবাদিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পিনারাই বিজয়ন জানিয়েছেন, আপাতত ৩১ মার্চ পর্যন্ত সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরিস্থিতি অনুযায়ী পরে আরও অন্য ব্যবস্থা নেওয়া হবে।

(আরও পড়ুন- করোনার থাবায় কেরালে জারি হেল্থ ইমারজেন্সি)

পাশপাশি তিনি এই সময় কোনওরকম আনন্দ বা উত্‍সবে অংশগ্রহণ করতে নিষেধ করেছেন সাধারণ মানুষকে। কারণ অনেক মানুষ এক জায়গায় জড়ো হলে সেখান থেকে এই ভাইরাসের সংক্রমণ আরও বাড়বে। এমনকি শবরীমালা মন্দিরেও ভিড় না বাড়ানোর অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। নজরদারি চালানো হচ্ছে পানীয় জলের ক্ষেত্রে।

এই অবস্থায় রাজ্যে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা শুরু হয়েছে, যাকে বলা যেতে পারে আংশিক ‘শাট ডাউন’। ভারতে নতুন করে আরও ১৮ জনের দেহে মিলল করোনাভাইরাস। এর ফলে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬২।

ওই রাজ্যে দেড় হাজার জনকে পর্যবেক্ষণ করা হচ্ছে, তাঁদের মধ্যে ২৬০ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি। বুধবার রাতে আরও কিছু টেস্ট রিপোর্ট হাতে এলে জানা যাবে আক্রান্তের সংখ্যা বাড়ল কি না। সব মিলিয়ে দক্ষিণ ভারতে করোনা আতঙ্কে জেরবার সেখানকার বাসিন্দারা।

Related Articles

Back to top button
Close