fbpx
দেশহেডলাইন

করোনা ভাইরাসকে হালকাভাবে ভাবে নেওয়া আর আত্মহত্যা সমান: ওমর আবদুল্লাহ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্ব করোনা জ্বরে কাঁপছে। প্রতিনিয়ত বাড়ছে মৃত্যু, সংক্রমণের সংখ্যা। এহেন অবস্থায় করোনা নিয়ে মন্তব্য করলেন ন্যাশনাল কনফারেন্স-এর নেতা ওমর আবদুল্লাহ। তিনি বলেছেন, কোভিডকে হালকা ভাবে নেওয়া আর আত্মহত্যা এক।

 

আরও পড়ুন: জঙ্গিদের নিশানায় জম্মু-কাশ্মীর! অনলাইনে জোরকদমে চলছে প্রশিক্ষণ ও নিয়োগ

সম্প্রতি এক তরুণ রাজনীতিক রোহিত কিরনির মৃত্যু ঘটেছে। আর তাঁর মৃত্যুই নাড়িয়ে দিয়েছে ওমরকে। বৃহস্পতিবার সন্ধে টুইট করেছেন ওমর আবদুল্লা। তার মাত্র কিছু সময় আগে ডাক্তারদের সব প্রচেষ্টা ব্যর্থ করে, বরাবরের মতো দু-চোখের পাতা বন্ধ করেছেন রহিত কিরনি। ভেন্টিলেশন থেকে বেরিয়ে আসতে পেরেছেন বরিস জনসন। রহিতকেও বুধবার রাত থেকে ভেন্টিলেটরে রাখতে হয়েছিল। কিন্তু, সেই ভেন্টিলেশন থেকে বেরিয়ে আসার সুযোগ হয়নি জম্মুর তরুণ JKNC নেতার।

চোখের সামনে রহিতের মৃত্যু দেখে ওমর আবদুল্লার (OmarAbdullah) উপলব্ধি, কোভিডকে (Covid 19) অবহেলা করা আর আত্মহত্যা– এই দুইয়ের মধ্যে কোনও ফারাক নেই। কোভিডকে হালকা ভাবে নেওয়া, আত্মহত্যারই শামিল।

 

রহিত কিরনি যে প্রথম থেকেই করোনাভাইরাসকে হালকা ভাবে নিয়েছিলেন, ওমরেরই আগের একটি টুইটে তার উল্লেখ ছিল। কোভিড সুরক্ষার দিকে জোর দেয়নি। যে ভুলের মাশুল নিজের জীবন দিয়েই চুকোলেন এই JKNC যুব নেতা। বাড়িতে রয়েছেন স্ত্রী ও দুটো ছোট্ট বাচ্চা।

জানা গিয়েছে, বুধবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে, জম্মুর GMC হাসপাতালে ভরতি করতে হয়। শ্বাসকষ্টের কারণে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভেন্টিলটের রাখতে হয়েছিল। উপসর্গ দেখে রাতেই কোভিড টেস্ট করানো হয়েছিল। বৃহস্পতিবার রিপোর্ট জানা যায় তিনি কোভিড পজিটিভ। তার আগে থেকেই রহিতের চিকিত্‍‌সা শুরু হয়ে গিয়েছিল। কিন্তু, চিকিত্‍‌সকদের সবচেষ্টা ব্যর্থ করে বৃহস্পতিবার সন্ধ্যায় মারা যান এই যুবনেতা।

Related Articles

Back to top button
Close