fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সামাজিক সংগঠন ”প্রত্যয়” র মাধ্যমে গরীব মানুষদের সাহায্য করলেন জিতেন্দ্র তিওয়ারি

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: সামাজিক সংগঠন ”প্রত্যয়” র মাধ্যমে গরীব মানুষদের সাহায্য করলেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। আসানসোলের জামুড়িয়ার নিঘায় সামাজিক সংগঠন ”প্রত্যয়”র উদ্যোগে শনিবার গরীব মানুষদের মধ্যে সবজি বিতরণ করার একটি অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে আসানসোল পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তিওয়ারি গরীব মানুষদের হাতে সবজি তুলে দেন।
মেয়র সেই অনুষ্ঠানে বলেন, লকডাউনের প্রথম দিন থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেভাবে রাস্তায় নেমে কাজ করছেন, তা দেখে সবাই উৎসাহিত ও অনুপ্রাণিত হচ্ছেন। এই সংকটের সময় সবাই নিজের ক্ষমতা মতো যাদের প্রয়োজন তাদের পাশে দাঁড়িয়ে সাহায্য করেছেন।

এটাই আমাদের সমাজের একটা বিশেষত্ব। এটা আমাদের দেশেই একমাত্র সম্ভব। অন্যদেশ ধনী হতে পারে। কিন্তু লোকেদের দুঃখ কষ্ট ভাগ করে নেওয়ার যে ক্ষমতা আমাদের আছে, তা বিশ্বের অন্য কোন দেশে নেই। তিনি আরও বলেন, করোনা ভাইরাসের মহামারিতে ভগবান আমাদের সবার পরীক্ষা নিচ্ছেন। মন্দির ও মসজিদে গিয়ে আমরা ভগবান বা আল্লাহর কাছে গিয়ে অনেক কিছু চাই। ভগবান আজ আমাদের একটা সুযোগ দিয়েছেন। আজ সম্পন্ন বা সম্ভ্রান্ত লোকেদের পরীক্ষা নেওয়া হচ্ছে। এই সংকটের সময় তারা গরীব মানুষদের সাহায্য করছে কি করছে না।

এই পরীক্ষায় যদি পাস হয়ে যান , তো ঠিক আছে। আশেপাশের তিন, চারটি পরিবারের সদস্যদের খাবারের ব্যবস্থা করুন। কোন প্রচার ছাড়াই সাধারণ মানুষের সেবা করে যে সুখ শান্তি পাওয়া যায়, তা বড় তীর্থস্থানে পাওয়া শান্তির চেয়েও বড়।

তিনি আরও বলেন, কেন্দ্র সরকার রাজ্য সরকারের বকেয়া ৫২ হাজার কোটি টাকা দিচ্ছে না। তারপরেও , এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যের মানুষের জন্য কাজ করছেন। তার সৈনিক হিসাবে আমরা তো গরীব মানুষদের খাবার খাওয়াতে পারি।

তিনি বলেন, আজ থেকে ঠিক করে নিন, সবাই আশপাশের কিছু গরীব মানুষদের খাবার খাওয়াবেন। এর একটা তালিকা তৈরী করে, আজ থেকে সেই কাজ শুরু করে দিন।

Related Articles

Back to top button
Close