fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনাত্রস্ত মহারাষ্ট্র, শুধুই দীর্ঘ হচ্ছে তালিকা! আক্রান্তের সংখ্যা ৫ লাখ পার করল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্তের তালিকায় দেশের মধ্যে নিজের স্থান এখনও এক নম্বরে ধরে রেখেছে মহারাষ্ট্র। করোনাও তার নিজের দাপট ধরে রেখেছে মারাঠাভূমে। ক্রমশই দীর্ঘ হচ্ছে কোভিড আক্রান্তের তালিকা। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ পার হয়ে গিয়েছে। একরাতে ১৩০০ জন আক্রান্ত হয়েছে। শনিবার মহারাষ্ট্রে কোভিডে আক্রান্ত হয়েছেন ১২,৮২২ জন। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে এটাই সর্বোচ্চ দৈনিক বৃদ্ধি।

মহারাষ্ট্রের রাজধানী বাণিজ্যনগরী মুম্বইতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩০৪ জন। মৃত্যু হয়েছে ৫৮ জনের। মুম্বইতে এখন আক্রান্তের সংখ্যা মোট ১,২২,৩১৬। মৃত্যু হয়েছে ৬৭৫১ জনের। আর মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৫,০৩,০৮৪। গত ২৪ ঘণ্টায় সংক্রমণে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৭৫ জনের। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত কোভিড সংক্রমণে মৃতের সংখ্যা মোট ১৭,৩৬৭। শনিবার হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ১১,০৮২ জন। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩,৩৮,৩৬২ জন। আর মহারাষ্ট্রে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ১,৪৭,০৪৮।

মুম্বইয়ের পরেই মহারাষ্ট্রের কোভিড পরিসংখ্যানে দ্বিতীয় স্থানে রয়েছে পুণে সিটি। এখানে শনিবার করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৫৭ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৯ জনের। পুণে সিটিতে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ৬৯,৫০০। করোনায় এখানে মৃত্যু হয়েছে ১৭৪৪ জনের। পুণে সিটিতে এখনও পর্যন্ত মত ২৬,৪৭,০২০টি টেস্ট করা হয়েছে।

আরও পড়ুন:কোভিড সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৭, আহত ৩০

পুণে ডিভিশনে শনিবার করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪০৯ জন। এই অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১,২৬,৬১৫। শনিবার নতুন করে কোভিড সংক্রমণে পুণে ডিভিশনে মৃত্যু হয়েছে ৭৫ জনের। এখনও পর্যন্ত এখানে মৃতের সংখ্যা ৩৩৬৭। নাসিক এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪৭,০৭৬। মৃত্যু হয়েছে ১৪০০ জনের। এ ছাড়াও কোলাপুরে আক্রান্তের সংখ্যা ১৫,২৯৭। মৃত্যু হয়েছে ৪০৫ জনের। ঔরঙ্গাবাদে করোনা আক্রান্তের সংখ্যা মোট ২০,০৭৭। সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। লাতুর ডিভিশনে আক্রান্তের সংখ্যা ৯৮২২। মৃত্যু হয়েছে ৩২৭ জনের। আকোলা ডিভিশনে আক্রান্তের সংখ্যা ৯৭৩৪। মৃত্যু হয়েছে ৩১২ জনের। নাগপুর ডিভিশনে আক্রান্তের সংখ্যা ১০,২৪৩ এবং সংক্রমণে মৃত্যু হয়েছে ২০৫ জনের।

করোনায় জর্জরিত মহারাষ্ট্র। প্রতিদিনই গ্রাফ ক্রমশ উপরের দিকে উঠছে। এই অবস্থায় উদ্বেগে মহারাষ্ট্র সরকার।

Related Articles

Back to top button
Close