fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

বিশ্বে সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার ৭৪২ জন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বের কাছে এই মুহূর্তে ত্রাসের নাম করোনা ভাইরাস। বিশ্বব্যাপী এই মারণ ভাইরাস সর্বত্র তার থাবা বিস্তার করে চলেছে। মৃত্যু আর সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে মানুষের মধ্যে জন্ম নিচ্ছে প্যানিক।প্রতিনিয়ত অদৃশ্য ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে তার মধ্যেই বাড়ছে সুস্থের সংখ্যা।

১৬ আগস্ট পর্যন্ত বিশ্বে মোট সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার ৭৪২ জন। এছাড়া সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১৬ লাখ ১৫ হাজার ৩৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৬৮ হাজার ৯৬৯ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সংক্রমণের সংখ্যা ৫৫ লাখ ২৯ হাজার ৭৮৯। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৬০৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকা। দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৮৩২ জন। দেশটিতে মারা গেছেন ১ লাখ ৭ হাজার ২৯৭ জন।

আরও পড়ুন:ভাইয়ের মৃত্যুতে শোকস্তব্ধ ট্রাম্প, তাঁর স্মৃতি বেঁচে থাকবে আমার হৃদয়ে… বললেন মার্কিন প্রেসিডেন্ট

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৮৯ হাজার ২০৮। এর মধ্যে মারা গেছেন ৫০ হাজার ৮৪ জন। চতুর্থ রয়েছে রাশিয়া। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ১৭ হাজার ৮৮৪ জন। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৬১৭ জন।

Related Articles

Back to top button
Close