fbpx
দেশহেডলাইন

করোনা মুক্ত হয়েও মৃত চেন্নাইয়ের ‘‌১০ টাকার চিকিৎসক’

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এর পর করোনাকে হারিয়ে আবার জয়ীও হয়েছিলেন তিনি। কিন্তু তার পরেও মৃত্যু বরণ করলেন চেন্নাইয়ের ‘‌১০ টাকার চিকিৎসক’। ৮৪ বছরের ডাঃ মোহন রেড্ডি বুধবার হঠাৎই শ্বাসকষ্ট শুরু হয়। তার কিছুক্ষণ পরেই তিনি মারা যান।

জানা গেছে, ২৫ জুন তাঁর শরীরে করোনার হদিশ মেলে। তাঁকে বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। ‌চিকিৎসার পর তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন। কিন্তু গত বুধবার শ্বাসকষ্ট শুরু হয়। এবং তখনই তিনি প্রাণ হারান।

ডাঃ মোহন রেড্ডি জন্মগ্ৰহণ করেন
অন্ধ্রপ্রদেশে। ডিগ্রি পাওয়ার পরে তামিলনাড়ুতে চলে আসেন। চেন্নাইয়ে গরিব রোগীদের মাত্র ১০ টাকায় চিকিৎসা করতেন। সেই থেকে তাঁর নাম ‘‌১০ টাকার চিকিৎসক’। ভিল্লিভাক্কমে ৩০টি শয্যার ‘‌মোহন নার্সিং হোম’‌ প্রতিষ্ঠা করেন। গরিব রোগীদের ১০ টাকায় চিকিৎসা করতে থাকেন। তাঁর শেষ দিন পর্যন্ত। যাঁদের সামর্থ্যে কুলোয়, তাঁরা ১০০ টাকা করে দিতেন। অবিবাহিত এই চিকিৎসক হাসপাতলেই থাকতেন। রোগী দেখার কোনও নির্দিষ্ট সময় ছিল না তাঁর। যখন দরকার, তখনই তিনি হাজির হতেন।

দেশজুড়ে চলছে মারণ ভাইরাসের প্রকোপ। শিশু ও বয়স্কদের বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে বারণ করা হয়েছে প্রসাশনের তরফে। কারণ তাদের প্রতি বেশি আক্রমণ করতে পারে এই ভাইরাস।

ডাঃ মোহন রেড্ডির ভাই ডাঃ সিএমকে রেড্ডি বলেন, বয়স্কদের জন্য করোনা ভাইরাস আরও ক্ষতিকারক, সেটা জেনেও তিনি লকডাউন জুড়ে রোগী দেখেছেন। ‘‌তাঁর কাছে চিরকাল তাঁর রোগীরাই গুরুত্বপূর্ণ ছিল। নিজের শরীরের কথা ভাবতেন না।’

Related Articles

Back to top button
Close