fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা গবেষকের মৃত্যু ঘিরে রহস্য… চিনা হওয়ার কারণেই কী এই অস্বাভাবিক মৃত্যু!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা গবেষকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে রহস্য! করোনা ভাইরাস নিয়ে ওই গবেষক রিসার্চ করছিলেন বলে জানা গেছে। পিটসবার্গের ওই গবেষকের নাম বয়সী বিং লিউ(৩৭)। জানা গিয়েছে, ওই গবেষক করোনা ভাইরাস নিয়ে বড় এক আবিষ্কারের প্রায় কাছাকাছি পৌঁছেছিলেন। এক রহস্যজনক পরিস্থিতিতে মৃত্যু হয়।

পিটসবার্গ বিশ্ববিদ্যালয় এক বিবৃতিতে বলেছে, বিং লিউ নতুন ভাইরাস সম্পর্কে অত্যন্ত তাৎপর্যপূর্ণ অনুসন্ধানের পথে এগিয়েছিলেন।  শনিবার তার বাড়ি থেকে গবেষক
বিং লিউকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিং লিউ-এর দেহ উদ্ধারের সময় তার মাথায়, ঘাড়ে গুলি চিহ্ন পাওয়া গেছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান এই লিউকে খুন করা হয়েছে। আরও জানা গেছে, দ্বিতীয় ব্যক্তি শনিবার প্রথমে হয়তো লিউকে গুলি করে হত্যা করে। তারপর নিজে গাড়ির দিকে এসে এই ওই ব্যক্তি নিজে আত্মঘাতী হয়।বিং লিউ আর ওই ব্যক্তি পূর্ব পরিচিত বলে পুলিশের প্রাথমিকভাবে অনুমান।

অন্যদিকে গোয়েন্দা সূত্রে অনুমান, বিং লিউ চিনা হওয়ার কারণেও তাঁকে খুন করা হতে পারে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পিটসবার্গ বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে গভীর দুঃখ প্রকাশ করে তাঁর আত্মার প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়, বিং লিউ-এর এই অকালমৃত্যুতে থমকে গেল তাঁর গবেষনা। তিনি কোভিড-১৯ নিয়ে বড় এক আবিষ্কারের কাছাকাছি পৌঁছে গেছিলেন।

Related Articles

Back to top button
Close