fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাহেডলাইন

করোনার বিধিনিষেধ চলবে অক্টোবর মাসেও, পুজোর দিনগুলির জন্য রাতে বিশেষ ছাড় ঘোষণা

নিজস্ব প্রতিনিধি: রাজ্যের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সক্রিয় রোগীর সংখ্যা রোজই কমছে। তবে এখনই বিধিনিষেধ তোলা হচ্ছে না। আগের ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ জারি ছিল রাজ্য। এবার সেটা বেড়ে ৩০ অক্টোবর পর্যন্ত করল রাজ্য সরকার। তবে পুজো উপলক্ষে কিছু বাড়তি ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে। নবান্নের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজোর দিনগুলিতে রাতে বিধিনিষেধে কিছুটা ছাড় পাওয়া যাবে।

বুধবার সন্ধ্যায় নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এখন যে সব করোনার বিধিনিষেধ রাজ্যে চালু রয়েছে, তেমনটাই চলবে গোটা অক্টোবর মাস জুড়ে। যদিও অনেকে আশা করেছিলেন অক্টোবর থেকে লোকাল ট্রেন চলাচলে অনুমতি দিতে পারে রাজ্য সরকার। কিন্তু নবান্ন জানিয়ে দিল এখনই লোকাল ট্রেনের পরিষেবা পুরোপুরি স্বাভাবিক করতে চায় না রাজ্য।

তবে পুজোর দিনগুলিতে নিয়মবিধি কিছুটা শিথিল করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী এখনকার মতো অক্টোবর মাসেও রাত্রি ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। তবে পুজোর ক’টা দিন দর্শনার্থীদের সুবিধা করে দিতে ১০ থেকে ২০ অক্টোবর রাত্রিকালীন কার্ফু থাকবে না। এই সময়কালের মধ্যে রয়েছে দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো। শুধু এটুকুই, আর কোনও ছাড়ের কথা ঘোষণা করা হয়নি। একই সঙ্গে এই সময়ে শারীরিক দূরত্ব বজায় রাখা-সহ অন্যান্য বিধিনিষেধ নিয়ে প্রশাসন যে কড়া মনোভাব দেখাবে, তাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। সেই সঙ্গে জেলা প্রশাসন ও পুলিশকে করোনা বিধিনিষেধ পালন নিশ্চিত করতে কড়া পদক্ষেপ করারও নির্দেশ দিয়েছে নবান্ন।

 

Related Articles

Back to top button
Close