fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা থাবা বসাল ৭৫ বছরের বেলুড়ের জগদ্ধাত্রী পুজোতেও, অনলাইনেই দেখা যাবে দেবীবন্দনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর পর এবার জগদ্ধাত্রী পুজোতেও বেলুড়ে জারি হল বেশকিছু বিধিনিষেধ। এবার  জগদ্ধাত্রী পুজোতেও ভক্তদের প্রবেশ নিষেধ করল মঠ কর্তৃপক্ষ। মঠের পক্ষ থেকে বলা হয়েছে যে,  করোনা আবহে দেবীবন্দনা অনলাইনেই দেখছে সকলে।

আরও পড়ুন- শীতের হিমেল হাওয়া শুরু! কলকাতায়ও অব্যাহত পারদ পতন

বেলুড়ের জগদ্ধাত্রী পুজো ৭৫ বছরের পুরনো।এবার করোনা থাবা বসালো বেলুড়ের ৭৫ বছরের ঐতিহ্যবাহী জগদ্ধাত্রী পুজোতেও। এইবছর জগদ্ধাত্রী পুজো দেখা যাবে ইউটিউবে। রবিবার সন্ধ্যায় বেলুড় মঠে শুরু হয় জগদ্ধাত্রী আরাধনা। অষ্ঠমীতে রামকৃষ্ণ দেবের সন্ধ্যারতির পর হয় জগদ্ধাত্রী পুজোর অধিবাস। সোমবার দিনভর চলবে পুজো। একইদিনে তিন বেলায় হবে সপ্তমী, অষ্ঠমী ও নবমীর পুজো। মঙ্গলবার হবে বিসর্জন।

করোনার কারণে চলতি এই ঐতিহ্যবাহী এই পুজো হচ্ছে মা সারদার প্রার্থনা কক্ষে। নব্বইয়ের দশক পর্যন্ত এই পুজো হত মা সারদার প্রার্থনা কক্ষেই। কিন্তু পরবর্তীকালে মা সারদার প্রার্থনা কক্ষের পাশে একটি কংক্রিটের বেদিতে শুরু হয় পুজো। এইবছর করোনার কারণে ফের জগদ্ধাত্রী আরাধনার আয়োজন করা হয়েছে মা সারদার প্রার্থনা কক্ষে। কোনও দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে পারবে না। তবে শুধু বেলুড় নয়, মহামারী পরিস্থিতির কথা মাথায় রেখে অন্যান্য একাধিক জায়গার পুজোও অনলাইনে দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close