fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সবাই সুস্থ, বিদেশি বাদে বহুদিন পর রাজ্যের সব তবলীগ কর্মীদের হজ হাউজের কোয়ারেন্টাইন থেকে মুক্তি

মোকতার হোসেন মন্ডল: সকলে করোনা মুক্ত, তাই বিদেশিরা বাদে এদেশের বাকি তবলীগ কর্মীদের দীর্ঘদিন কোয়ারেন্টাইন রাখার পর বাড়ি যাওয়ার জন্য ছেড়ে দেওয়া হয়েছে নিউটাউন হজ হাউজ অর্থাৎ মদিনাতুল হুজ্জাজ থেকে। হজ হাউজ কমিটির আধিকারিক মুহাম্মদ নকি এ খবর জানিয়েছে।
জানা গেছে, নিউটাউনের হজ হাউজে ৩০৩ জন তবলীগ কর্মী ও কিছু সাধারণ মুসলিমকে কোয়ারেন্টাইনের জন্য রাখা হয়। আলিয়া ইউনিভার্সিটি থেকে হজ হাউজের আধিকারিকরা তদারকি করেন। চিকিৎসকদের পরামর্শ মেনে চলতে থাকেন তবলীগ কর্মীরা। অবশেষে প্রায় একমাস কোয়ারেন্টাইনের পর সবাইকে ছেড়ে দেয় কর্তৃপক্ষ। তবে বিদেশি তবলীগ কর্মীদের ছাড়া হয়নি।
কোয়ারেন্টাইনে থাকা তবলীগ কর্মীদের প্রথম থেকে দেখভাল করেছে হজ কমিটি। ওই কমিটির আধিকারিক মুহাম্মদ নকি যুগশঙ্খকে বলেন, এখানে কোয়ারেন্টাইনে থাকা ৩০৩ জনের মধ্যে ১০৮ জন বিদেশি। সুস্থ থাকায় বিদেশিদের বাদে বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে দুইজন অন্য রাজ্যের। এই ২জন আপাতত থেকে যাবে, এদের একজন তেলেঙ্গানা ও একজন কেরলের। ভিন রাজ্যের এই দুইজনকে কিভাবে পাঠানো যাবে সেটা সরকার ভাবছে। আমাদের বাংলার যারা ছিল তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, দিল্লির নিজামুদ্দিনের পর তবলীগ জামাতের কর্মীদের কোয়ারেন্টাইনে রাখে বিভিন্ন রাজ্য সরকার। পশ্চিমবঙ্গেও কোয়ারেন্টাইনে রাখা হয়। চলে পরীক্ষা। প্রথম দিকে করোনা ধরা না পড়লেও পরে এদের ৪ জনের পজেটিভ রিপোর্ট আসে বলে জানা গেছে। এরপর চলে চিকিৎসা। এখন সবাই সুস্থ্য বলে জানা গেছে।

Related Articles

Back to top button
Close