fbpx
পশ্চিমবঙ্গ

প্রশাসনিক সহযোগিতায় এবার করোনা টেস্ট কিয়স্ক সিউড়ি হাসপাতালে

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: এবার সিউড়ি সদর হাসপাতালে খোলা হল করোনা ভাইরাস পরীক্ষার জন্য টেস্ট কিয়স্ক।

এই ধরনের টেস্ট কিয়স্ক সংক্রমণ প্রতিরোধ করায় ইতিমধ্যে জরুরি ভিত্তিতে বিভিন্ন হাসপাতালে এই টেস্ট কিয়স্ক চালু  করা হচ্ছে । এতে কাঁচের ঘরের একদিকে থাকবে ডাক্তার অন্যদিকে পরীক্ষারত ব্যাক্তি। পরীক্ষার জন্য এইভাবে সংগৃহীত হবে উপসর্গ ব্যাক্তির লালারস । আর সেই নমুনা পরীক্ষার জন্য সিউড়ি সদর হাসপাতাল থেকে পাঠানো হবে মুর্শিদাবাদের মেডিকেল কলেজে । বীরভূমে এ পর্যন্ত ২৭ জনের নমুনা পরীক্ষা করে বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়েছে ।তার মধ্যে সবকটি রিপোর্টই নেগেটিভ আসে বলে জানান বীরভূম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রী আড়ি । সিউড়ি সদর হাসপাতালের সুপার শোভন দে জানান , ” যদিও বীরভূম এখন করোনা মুক্ত তবু সবরকম ভাবে প্রস্তুত থাকার জন্য এই করোনা টেস্ট কিয়স্ক বসানো হয়েছে। হাসপাতালে ডাক্তার , নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা সবার আগে দরকার। তা না হলে করোনা ভাইরাস মোকাবিলা করা যাবে না ।”

  পাশাপাশি করোনা উপসর্গ রয়েছে সন্দেহ হলেই যে কোনও ব্যাক্তি সিউড়ি সদর হাসপাতালে এসে দ্রুত পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।

অন‍্যদিকে বীরভূম  করোনা মুক্ত হওয়া সত্ত্বেও প্রশাসনের তরফ থেকে চলছে কঠোর নজরদারি। আগাম সতর্কতা হিসেবে প্রস্তুত রাখা হয়েছে  কোয়ারাইন্টাইন কেন্দ্রগুলিকেও।

Related Articles

Back to top button
Close