fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ক্লাবের সতর্কতায় রুখে দেওয়া সম্ভব হয়েছে করোনা সুনামি: ফিরহাদ হাকিম

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা সুনামি আছড়ে পড়বে কলকাতার বুকে। এমনটাই মত ছিল বিশেষজ্ঞদের। বাঙালির শ্রেষ্ঠ দুর্গাপুজো শেষ। উমা পাড়ি দিয়েছেন কৈলাসে। কিন্তু এখনো পর্যন্ত করোনা সুনামির দেখা মেলেনি। তাই করণা সুনামি ছড়িয়ে না পরার জন্য এবার ক্লাবগুলোকে ধরার সার্টিফিকেট দিলেন পুরমন্ত্রী তথা পুরো প্রশাসক মন্ডলের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

বিগত কয়েক দিন ধরেই কলকাতাজুড়ে সরব হয়েছিল নানা মহল পুজোর পরেই করোনার সুনামি হবে। এবারের দুর্গা পুজায় করোনার সুনামি রুখতে আদালতের নির্দেশ অনুযায়ী প্রতিটি পুজা মন্ডপ বিশেষভাবে স্বাস্থ্য বিধির ওপর জোর দেয়। উল্লেখ্য, প্রতিটি ক্লাব সাধারণ জনতাকে প্রতিমা দর্শন এর জন্য নির্দিষ্ট গণ্ডির বেঁধে দেয়। এর বাইরে কোনভাবেই দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হয়নি। এছাড়াও প্রতিটি পুজা মণ্ডপে স্যানিটাইজার ও মাস্ক বাধ্যতামূলক করা হয়। এছাড়াও ঘনঘন মাইকিং অনেকটাই সতর্ক করেছে দর্শনার্থীদের।

তাই এ প্রসঙ্গে বলতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘ক্লাবগুলোকে কুর্ণিশ জানাই তারা যেভাবে দুর্গাপূজার সময় স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের প্রতিমা দর্শনের ব্যবস্থা করেছেন। কারণ যেমনটা মনে করা হচ্ছিল পুজোর পরেই করোনার সুনামি হতে পারে কলকাতাজুড়ে। সেটা আসেনি। এখনও পর্যন্ত তেমন কিছু ধরা পড়েনি আমাদের চোখে। তবে পুরসভা সদা তৎপর।’

 

 

Related Articles

Back to top button
Close