fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ফের হাসপাতালে রেকর্ড রোগীহ্রাস! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯২৮, সুস্থ ৪৩৩৯, মৃত ৫৮

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের নিম্নগামী সংক্রমণের সঙ্গে হাসপাতালে আবারও রেকর্ড সংখ্যক রোগীহ্রাসও। তবে রাজ্য সংক্রমণের সংখ্যা পেরোল ৪ লক্ষ। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯২৮ জনের, সুস্থ হয়েছেন ৪৩৩৯ জন আর মৃত্যু হয়েছে ৫৮ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৯.৪৬ শতাংশে। এমনকি এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যাও হাসপাতালে রেকর্ড সংখ্যক কমেছে ৪৬৯ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯২৮ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০১৩৯৪ জন।  এদিন আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭২৩৫ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৩৩৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৫৯০৭১ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৪৭ জন, উত্তর ২৪ পরগনাতে ৬৩৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৩৮ জন, হাওড়ায় ২৭৭ জন, হুগলিতে ২৬৫ জন, দার্জিলিংয়ে ২৩৮ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৩ জন, নদিয়ায় ২১০ জন, জলপাইগুড়িতে ১৯৫ জন,   পূর্ব বর্ধমানে ১৭০ জন,   পশ্চিম বর্ধমানে ১৬২ জন আর পূর্ব মেদিনীপুর ১৪৫ জন সুস্থ হয়েছেন। ৪৬৯ জন রোগী কমার পর এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৫০৮৮ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৮৬৯৫৫৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫২২৭ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪১ টি সরকারি এবং ৬০ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৪৯৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৪২ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২২৯৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮১৮৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৭২২৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৪৩২৯৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪৪৩ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ২০ জনের, উত্তর ২৪ পরগনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া, হুগলি ও নদিয়ায় ৪ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন, দার্জিলিংয়ে ২ জন আর কোচবিহার জলপাইগুড়ি উত্তর দিনাজপুর বীরভূম পুরুলিয়া ও ঝাড়গ্রামে ১ জন করে আরও ২৩ রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৫১ জন, উত্তর ২৪ পরগনায় ৮৩১ জন, হুগলিতে ২৭২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪২ জন, পশ্চিম মেদিনীপুরে ২৩৫ জন, পূর্ব মেদিনীপুরে ২২৮ জন, হাওড়ায় ১৯৬ জন, নদিয়ায় ১৬৬ জন আর দার্জিলিংয়ে ১৪৮ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close