fbpx
আন্তর্জাতিকএকনজরে আজকের যুগশঙ্খগুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা ভাইরাস আল্লার সৈনিক!

গুজব ছড়াচ্ছে আলকায়েদা, আইএস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: “অ-মুসলিমদের মারতে ‘করোনা সৈনিক’ পাঠিয়েছেন আল্লা”, এমনই অপপ্রচার করছে আলকায়েদা, আইএস জঙ্গিরা। জঙ্গিদের এইধরণের অপপ্রচার নিয়ে একটি রিপোর্ট পেশ করেছে রাষ্ট্রপুঞ্জ। রাষ্ট্রপুঞ্জের ওই রিপোর্টে বলা হয়েছে যে, আলকায়েদা, আইসিস জঙ্গিগোষ্ঠীগুলি দাবি করেছে যে মুসলিম ছাড়া অন্য ধর্মের মানুষদের শাস্তি দিতেই করোনার রূপে সৈনিক পাঠিয়েছেন আল্লা।

রাষ্ট্রপুঞ্জ সম্প্রতি করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি রিপোর্ট পেশ করেছে। তার নাম, ‘ স্টপ ভাইরাস অফ ডিসইনফরমেশন: দ্য ম্যালিসাস ইউজ অফ সোশ্যাল মিডিয়া বাই টেরোরিস্ট, ভায়োলেন্ট এক্সট্রিমিস্ট অ্যান্ড ক্রিমিনাল গ্রুপস ডিউরিং দ্যা কোভিড প্যানডেমিক ‘ । এর অর্থ হল প্যানডেমিকের সময়ে জঙ্গিদের সোশ্যাল মিডিয়ার ক্ষতিকর ব্যবহার এবং ভুল তথ্য ছড়ানো। ওই রিপোর্টে বলা হয়েছে, কোভিড-১৯ নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা অপপ্রচার চালাচ্ছে জঙ্গি সংগঠনগুলি। তারা দাবি করছে যে, করোনা ভাইরাস আল্লার পাঠানো সৈনিক। ইউরোপের অ-মুসলিম মানুষদের শাস্তি দিতেই এই ভাইরাস পাঠিয়েছেন ঈশ্বর। রাস্ট্রপুঞ্জের রিপোর্টে বলা হয়েছে যে, আলকায়েদা এবং আইএস-এর মত মধ্য আফ্রিকার জঙ্গি সংগঠন আল শাবাব-এর দাবি, বিদেশি হানাদার বাহিনী এবং তাঁদের সমর্থকরাই বিশ্বে এই মহামারী ছড়িয়ে পড়ার জন্য দায়ী।

আরও পড়ুন- সমগ্র দেশবাসীকে ছট পুজোর শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি

উল্লেখ্য, সম্প্রতি মহম্মদের কার্টুন আঁকা নিয়ে ফ্রান্সে একের পর এক মানুষকে খুন করেছে সন্ত্রাসবাদীরা। এই ভাইরাস আরও বেশি করে ছড়িয়ে দিতে হবে শত্রুদের মধ্যে।  এরপরেই ফ্রান্সে মুসলিমদের বিরুদ্ধে একের পর এক কঠোর পদক্ষেপ নেয় ফ্রান্স সরকার। প্রসঙ্গত, জঙ্গি সংগঠনগুলি জেহাদের কাজে করোনা ভাইরাসকে ব্যবহার করতে পারে বলে আগেই আশঙ্কা করেছিল নয়াদিল্লি। এপ্রিল মাসেই জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছিলেন, করোনা আক্রান্তদের কাশ্মীর উপত্যকায় পাঠিয়ে ভারতে কোভিড-১৯ জীবানু আরও ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে ইসলামাবাদ।

 

Related Articles

Back to top button
Close