fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণশিল্প-বাণিজ্যহেডলাইন

প্যাকেটজাত খাবার থেকে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস, দাবি চিনের

১৯টি দেশের ৫৬টি কোম্পানি থেকে প্যাকেটজাত খাবারের আমদানি বন্ধ করল চিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা নিয়ে ফের সংবাদের শিরোনামে উঠে এল চিনের নাম। প্যাকেটজাত খাবার থেকে করোনার ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে এক বিবৃতি পেশ করল চিন। চিনের সেন্ট্রা ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বা সিডিসি এই তথ্য সামনে তুলে ধরেছে।
প্রসঙ্গত, চিনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা বিশ্বের সর্বত্র জাঁকিয়ে বসেছে। যার দাপট এখনও অব্যাহত। কোনও সময় সংক্রমণ বাড়ছে, আবার কোনও সময়ে সংক্রমণ কমছে। এইভাবে এখনও জাঁকিয়ে বসে আছে এই ভাইরাস।

এবার চিন জানালো, প্যাকেটজাত খাবার থেকেই করোনা অতি দ্রুত ছড়িয়ে পড়ছে। শনিবার থেকে ১৯টি দেশের ৫৬টি কোম্পানি থেকে প্যাকেটজাত খাবারের আমদানি বন্ধ করল চিন। বেজিং দাবি করেছে, কুইংডাও শহরে ফের নতুন করে করোনার সংক্রমণ ছড়িয়েছে। তবে যে নমুনা সংগ্রহ করা হয়েছে, সেখানে সব প্যাকেটে ভাইরাসের চিহ্ন মেলেনি। তবে চিনের বন্দর শহর ডালিয়ান থেকে আমদানিকৃত সামুদ্রিক খাবারের প্যাকেজিংয়ে করোনা ভাইরাস মিলেছে। কুইংডাও শহরের দুজন ডক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর।

আরও পড়ুন:মাঝ আকাশে কপ্টার দুর্ঘটনা, অল্পের জন্য প্রাণে বাঁচলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ

এমনকী, জুলাই মাসে চিনের উত্তর-পূর্ব প্রদেশের লিয়াওনিংয়ের বন্দরে ডালিয়ানের শুল্ক দফতরের আধিকারিকরা আমদানিকৃত হিমায়িত চিংড়ির প্যাকেজিংয়ে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে।সেই সময় চিন বাইরে থেকে চিংড়ির আমদানি সাময়িক স্থগিত রেখেছিল।

Related Articles

Back to top button
Close