অফবিটগুরুত্বপূর্ণলাইফস্টাইলহেডলাইন

ওয়ার্ক ফ্রম হোমে কাজ করার সময় মাথায় রাখুন এই টিপস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির মোকাবিলায় পুরো ভারতে লকডাউন চলছে।
এই পরিস্থিতিতে বাড়ি থেকেই অফিসের কাজ করছেন অনেকে। কিন্তু বাড়ি থেকে অফিসের কাজ করা খুব একটা সহজ নয়। এতে প্রচুর সমস্যার সম্মুখীন হতে হয়। তাই ‘ওয়ার্ক ফ্রম হোম’ যাতে সুষ্ঠভাবে করা যায় রইল কিছু টিপস।

১) আগেই ঠিক করে নিন বাড়িতে কোথায় বসে কাজ করবেন। ঘরের এমন একটি জায়গা বেঁছে নিন, যেখানে আপনি নিশ্চিন্তে বসে অফিসের কাজ করতে পারবেন। সেটা বিছানায় আরাম করে বসেও করতে পারেন।

২) কাজে বসার আগেই আপনার ফোন এবং ল্যাপটপে চার্জ দিয়ে রাখুন। সেখানে কাজ করতে বসছেন, সেখানে কোনও চার্জ পয়েন্ট থাকলে ভাল হয়।

৩) বাড়ির যেখানে বসেই কাজ করুন না কেন, একটা নির্দিষ্ট সময় মেনে কাজ শুরু আর শেষ করার চেষ্টা করুন। মনে করবেন, আপনাকে কাজ শেষ করে বাড়ি ফিরতে হবে। তাহলেই কাজ সময় মতো শেষ করা যাবে।

৪) বাড়ি থেকে কাজ করছেন মানেই আপনি বাড়িতে উপস্থিত আছেন, সেটা পরিবারের সদস্যদের বুঝিয়ে দিন। পরিবারের সদস্যদের আপনার কাজের বিষয় এবং সময়টি ভাল করে বোঝান। এর মধ্যেও আপনি বাড়িতে বিএই কাজ করলে পরিবারের সদস্যদের সঙ্গে দুপুরের খাওয়া বা হালকা গল্প করতে পারেন।

৫) কাজের সময় আপনার অফিসের টিমের সঙ্গে যুক্ত থাকুন। ফোন, চ্যাট, ভিডিও কল, মেইল বা হোয়াটস্যাপ গ্রুপের মাধ্যমে এই যোগাযোগ অনায়াসেই রাখা যায়।

সুতরাং, বাড়ি থেকে কাজ মানে যেমন খুন সহজ নয়, আবার খুব বেশি কঠিনও নয়। মেনে চলুন এই ৫ টি টিপস, আর সহজেই বাড়ি থেকেই সেরে ফেলুন অফিসের কাজ।

Related Articles

Back to top button
Close