fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাঁথি ও মহিষাদলে করোনার থাবা! সক্রিয় ভূমিকায় প্রশাসন ও গ্রামবাসী

ভীষ্মদেব দাশ, পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার দুই মহকুমা শহর এলাকায় করোনা পজিটিভ রিপোর্ট প্রশাসন ও এলাকার বাসিন্দাদের ঘুম উড়িয়েছে। আতঙ্কিত দুই মহকুমার বাসিন্দারা। শনিবার মহিষাদল ও কাঁথিতে করোনা সংক্রমিত ব্যাক্তির খোঁজ পাওয়া গিয়েছে। করোনা আক্রান্তের খবর ছড়িয়ে পড়া মাত্রই গ্রাম সিল করা হল কাঁথিতে। চলছে মাইকিং, নাকা চেকিং। কাঁথি-১ ব্লকের জুনপুট উপকূল থানার বলিহারপুর গ্রামের বাসিন্দার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

স্থানীয় ও স্বাস্থ্যদপ্তর সুত্রে জানা গিয়েছে, আক্রান্ত ব্যাক্তি কাঁথি শহরের ক্যানেলপাড়ে ভাড়া বাড়িতে থাকতেন। করোনা পজিটিভ রিপোর্টের খবর এলাকায় ছড়িয়ে পড়ার পরেই শনিবার রাতে বলিহারপুর গ্রামে ঢোকার রাস্তা সিল করে দিল গ্রামের বাসিন্দারা। বাইরে থেকে গ্রামের ভিতরে ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করল গ্রামবাসীরা। পাশাপাশি হলদিয়া মহকুমার মহিষাদল থানার শ্রীরামপুর গ্রামের এক যুবকের শরীরে করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার খবর পাওয়া গিয়েছে। রিপোর্ট পজিটিভ হওয়ায় শনিবার যুবককে পাঁশকুড়া বড়মা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই খবর এলাকায় ছড়িয়ে পড়া মাত্রই চাঞ্চল্য ছড়িয়েছে শিল্পনগরীতে।

আরও পড়ুন: দুঃস্থদের পাশে দাঁড়াতে বিনামূল্যে বাজারের আয়োজন বিজেপির

মহিষাদলে করোনা সংক্রমণ রুখতে তৎপর হয়েছেন প্রশাসন। শহরজুড়ে চলছে নাকা চেকিং। মহিষাদল পঞ্চায়েত সমিতির তরফে চলছে প্রচার। বাড়ি থেকে না বেরনোর পরামর্শ দেওয়া হচ্ছে। ব্লক প্রশাসনের তরফে মহিষাদল এলাকায় বাজারহাট-দোকান খোলার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। পঞ্চায়েত সমিতি সুত্রে জানা গিয়েছে সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত দোকান খোলা থাকবে। নো মাস্ক, নো সেল পদ্ধতিতে কেনা-বেচা চলবে।

Related Articles

Back to top button
Close