fbpx
দেশহেডলাইন

ফের করোনার চোখ রাঙানি, বাড়ল আক্রান্তের সংখ্যা

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক:ফের করোনা হানায়। বাড়ল দৈনিক সংক্রমণ। মাঝখানে করোনা সংক্রমণ কিছুটা স্বস্তি দিলেও ফের এই সংক্রমণ মাথাচাড়া দিয়ে উঠেছে। ফের কি চতুর্থ ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। চিকিৎসকেরা গা-ছাড়া মনোভাবে লাগাম টানার নির্দেশ দিয়েছেন।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী প্রায় ৯০ শতাংশ বেড়েছে করোনা সংক্রমণ। ফলে ফের নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। ২০ ফেব্রুয়ারির পর রাজধানীতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০ ছাড়িয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৩ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৫১৭ জন। যা আগের দিনের থেকে ১২ শতাংশ বেশি। দেশে অ্যাকটিভ কেস হয়েছে ১১ হাজার ৫৪২।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৬ কোটি ৫৪ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ২ লক্ষের বেশি মানুষ। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, দিল্লিতে নতুন করে জোর দেওয়া হচ্ছে করোনা পরীক্ষায়। সার্বিকভাবে পরীক্ষার হার বাড়ানো হচ্ছে।

কোভিড বিশেষজ্ঞেরা জানিয়েছেন, ওমিক্রন ও ডেল্টা রূপে সংক্রমণ বাড়লেও মৃত্যুর হার অপেক্ষাকৃত কম। সোমবার দৈনিক সংক্রমণের হার এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ০.৮৩ শতাংশ। বর্তমানে সারা দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১১,৫৪২ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় ২১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এক জন উত্তরপ্রদেশের এবং বাকি ২১৩ জন কেরলে। সারা ভারতে এখনও অবধি মোট ১৮৬ কোটি ৫৪ লক্ষ ৯৪ হাজার ৩৫৫ জনের টিকাকরণ হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ২ লক্ষ ৬১ হাজারের বেশি। রবিবার সুস্থ হয়েছেন ১৯৮৫ জন। রবিবার টিকা নিয়েছেন ২.৬৬ লক্ষ মানুষ। এখনও পর্যন্ত দেশে ১৮৬ .৫৪ কোটি ডোজেরও বেশি করোনা টিকা দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close