fbpx
গুরুত্বপূর্ণশিক্ষা-কর্মজীবনহেডলাইন

পর্ষদেও করোনার থাবা, ফলে ব্যাহত হচ্ছে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ মার্চ মাসের মাঝামাঝি সময়ে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2022) এবং এপ্রিলের শুরুতেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Higher Secondary 2022) হওয়ার কথা। কিন্তু করোনা থাবা ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। অন্যবার এই সময়ে পরীক্ষার প্রশ্ন পত্র ছাপা হয়ে যায়। কিন্তু এখনও তা কিছু হয়ে ওঠেনি। কারণ ইতিধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ- উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদেও  করোনার থাবা।  দুই বোর্ডের একাধিক কর্মী আধিকারিক করোনায় আক্রান্ত। পরীক্ষার ব্যবস্থাপনার প্রস্তুতিতেও প্রভাব পড়েছে।

দুই বোর্ডেরই একাধিক কর্মী আধিকারিক আপাতত আইসোলেশনে রয়েছেন। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের দায়িত্বপ্রাপ্ত সচিবও করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি আরও কয়েকজন আধিকারিক ও কর্মী ও আক্রান্ত হয়েছেন।

সূত্রের খবর, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের পরীক্ষার প্রশাসনিক বৈঠকের জন্য উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই কর্মসূচি আপাতত স্থগিত রাখা হয়েছে। অন্যদিকে মধ্যশিক্ষা পর্ষদের বিনামূল্যেই ছাত্র-ছাত্রীদের টেস্ট পেপার দেওয়ার কথা পর্ষদের। আনুষ্ঠানিকভাবে উদ্বোধন না হওয়ায় টেস্ট পেপার ছাত্র-ছাত্রীদের দেওয়ার প্রক্রিয়া আপাতত শুরু করা যায়নি বলেই পর্ষদ সূত্রের খবর। সেই কাজও ব্যাহত।

Related Articles

Back to top button
Close