fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনার থাবা, বন্ধ করে দেওয়া হল জয়দেব কেন্দুলি মেলা

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ করোনার থাবা এবার জয়দেব কেন্দুলি মেলাতে। করোনা বাড়বাড়ন্তের জেরে এবার এই ঐতিহ্যবাহী মেলা বন্ধ করে দিল প্রশাসন। প্রতিবছর জয়দেব কেন্দুলি মেলায় হাজার হাজার পুণ্যার্থীর সমাগম হয়। করোনা ও ওমিক্রন সংক্রমণের কথা চিন্তা করেই এই মেলা বন্ধের সিদ্ধান্ত নিল স্থানীয় প্রশাসন।

রাজ্যের কোনও জেলাই করোনার দাপট থেকে বাদ নেই। সব জায়গাতেই থাবা বসিয়েছে এই সংক্রমণ। ইতিমধ্যেই বীরভূমে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে৷ পরিস্থিতি যাতে আরও জটিল আকার ধারণ না করে, তার জন্য আগেই ভাগেই এই সিদ্ধান্ত নিল স্থানীয় প্রশাসন। শুক্রবার বোলপুরের মহকুমা শাসক অয়ন নাথের তরফে একথা জানানো হয়েছে৷ তবে করোনা বিধি মেনে মকর সংক্রান্তির দিন অজয় নদে পুণ্যস্নানের ছাড়পত্র দেওয়া হয়েছে প্রশাসনের তরফে৷ ভিড় এড়াতে প্রশাসনের তরফে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ভিন রাজ্য ও জেলার মানুষ যাতে এই পুণ্যস্নানে অংশগ্রহণ করতে না পারেন, তার জন্য জারি হয়েছে নিষেধাজ্ঞা৷

উল্লেখ্য, জয়দেব মেলা বা জয়দেব-কেন্দুলি মেলা পশ্চিমবঙ্গের বীরভূম জেলার জয়দেব কেন্দুলি গ্রামের একটি ঐতিহ্যবাহী মেলা। এর সঙ্গে প্রাচীন সংস্কৃতির রীতি রেওয়াজ জড়িয়ে আছে। প্রতি বছর মকর সংক্রান্তির দিন পুণ্যস্নানের মাধ্যমে এই ঐতিহ্যবাহী মেলা শুরু হয়। কেন্দুলি গ্রামে গীতগোবিন্দের রচয়িতা কবি জয়দেবের জন্মস্থান।

Related Articles

Back to top button
Close