fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ইউরোপে করোনার সেকেন্ড ওয়েভ…ফের লকডাউন জারি হল অস্ট্রিয়ায়

যুগশঙ্খ ডিজিওটাল ডেস্ক: করোনা তাণ্ডব এখনও অব্যাহত। বিশ্বে করোনা এখনও তার দাপট ধরে রেখেছে। ইউরোপেও জাঁকিয়ে করোনা। তার প্রভাব থেকে নিস্তার মেলেনি অস্ট্রিয়ার। ফের লকডাউনের পথে অস্ট্রিয়া। করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভে এমনই সিদ্ধান্ত নিতে চলেছে অস্ট্রিয়া সরকার। ফের ঘরবন্দি হতে চলেছে দেশের মানুষ। বন্ধ থাকবে স্কুল, কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান। মঙ্গলবার থেকে শুরু হওয়া লকডাউন কার্যকর থাকবে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত। ইতিমধ্যেই রাজধানী ভিয়েনায় লকডাউন জারি করা হয়েছে।

প্রসঙ্গত, করোনার সেকেন্ড ওয়েভে জর্জরিত ইউরোপ দেশ। তার থেকে রেহাই মেলেনি অস্ট্রিয়ার। শুক্রবার দেশটিতে একদিনেই নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৮৬ জন। চলতি বছরের শুরুতে প্রথম দফার সংক্রমণের সময়ে দেশটিতে গড়ে দৈনিক আক্রান্তের তুলনায় এই সংখ্যা নয় গুণ বেশি। অস্ট্রিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯১ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬১ জনের।। করোনার সংক্রমণ রুখতে প্রাথমিকভাবে নৈশ কার্ফু জারির পাশাপাশি আংশিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠান সহ বেশ কিছু বন্ধ রাখা হয়েছিল। কিন্তু তাতে তেমন ইতিবাচক প্রভাব না পড়ায় লকডাউনের পথে সরকার।

আরও পড়ুন: ইথিওপিয়ায় চলন্ত বাসে অজ্ঞাতপরিচয়ধারী বন্দুকধারীদের হামলা কেড়ে নিল ৩৪ জনের প্রাণ

অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কার্জ জানিয়েছেন, আগামিকাল মঙ্গলবার থেকেই লকডাউন কার্যকর হবে। স্কুল-কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সম্পূর্ণ বন্ধ রাখা হবে। নাগরিকদের ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে কড়া নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী রুডলফ অ্যান্সকোবার বলেছেন, করোনার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে এটাই শেষ সুযোগ। না হলে দেশের পরিকাঠামো ভেঙে পড়বে’।

Related Articles

Back to top button
Close