fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনার দ্বিতীয় ওয়েভ…নিউইয়র্কে ফের বন্ধ হল স্কুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ওয়েভের কারণে ফের নতুন কর আতঙ্ক ছড়িয়েছে বিশ্বে। করোনা প্রথম স্টেজেই মারাত্মক আকার নিয়েছিল। এমনকী প্রাক্তন প্রধানমন্ত্রী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্দে করোনা সতর্কতার বিষয়ে উদাসীনতার প্রশ্নও উঠেছিল। এবার সেই করোনার দ্বিতীয় ওয়েভে কাঁপছে মার্কিন যুক্তরাষ্ট্র। এবার সেই ভাইরাসের হাত থেকে পড়ুয়াদের দূরে রাখতে ফের স্কুল বন্ধের হাঁটল নিউইয়র্কের পথে হাঁটল নিউইয়র্কের শিক্ষা দফতর।
বুধবার এই মর্মে এই নির্দেশ জারি করা হয়। আজ বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে স্কুল। অনলাইনে পড়াশোনা জারি থাকবে।

চিনের উহান থেকে বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত আমেরিকা যুক্তরাষ্ট্র। দ্বিতীয় ওয়েভের কারণে আরও শোচনীয় অবস্থাত দেশ। গত ৮ মাসের বেশি সময় ধরে দেশে দাপিয়ে বেড়াচ্ছে মারণ ভাইরাস।

দেশে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের মোকাবিলায় শেষ পর্যন্ত নিউইয়র্কে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নিউইয়র্ক সিটি স্কুলের চ্যান্সেলর রিচার্ড কারানজা।

করোনা প্রাদুর্ভাবের শুরুতে গত মার্চ মাসে সব স্কুল বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। সেপ্টেম্বর মাসে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়ে স্কুল খুলে দেওয়া হয়। ফের বন্ধ রাখা হল স্কুল।

Related Articles

Back to top button
Close