fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দৈনিক সংক্রমণ খানিক কমল, ৮৪ হাজার আক্রান্ত একদিনে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চলতি মাসের শুরু থেকে এমনিতে দেশে করোনা আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী ছিল। মাঝে অবশ্য কয়েকটাদিন সংক্রমিতের হার কিছুটা হলেও নিম্নমুখী হচ্ছিল। কিন্তু খুব একটা বেশি নয়। তবে গত ২৪ ঘন্টায় সেই ব্যবধান বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গতকাল রাত ১২টা পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৩ হাজার ৮০৯ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৬।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৮০৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার দশেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৭ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি।

আরও পড়ুন: আগ্রার মোগল মিউজিয়ামের নাম বদলালেন যোগী

দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থানে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮০ হাজার ৭৭৬ জন। তবে আতঙ্কের মধ্যে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ হাজার মানুষ সুস্থ হয়েছেন। ফলে এই মুহূর্তে মোট করোনাজয়ীর সংখ্যা ৩৮ লক্ষ ৫৯ হাজার ৪০০ জন।

Related Articles

Back to top button
Close