fbpx
অন্যান্যদেশহেডলাইন

নিম্নমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ, আক্রান্তের সংখ্যা পার হল ৬৬ লক্ষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটে দেশে দৈনিক সংক্রমণ খানিকটা কমল। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৪৪২ জন। দেশে গচ ২৪ ঘণ্টায় করোনার বলি ৯০৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৭৪ হাজারেরও বেশি মানুষ। নিম্নমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ। এই পরিসংখ্যানে খানিক স্বস্তিতে স্বাস্থ্যমন্ত্রক।

স্বাস্থ্যমন্ত্রকের নয়া করোনা পরিসংখ্যান অনুযায়ী, এই  মুহূর্তে দেশে করোনা আক্রান্ত ৬৬ লক্ষ ২৩ হাজার ৮১৬। সুস্থ হয়ে ফিরেছেন ৫৫ লক্ষ ৮৬ হাজার ৭০৪ জন। এখনও পর্যন্ত মারণ ভাইরাসের থাবায় মৃত্যু হয়েছে দেশের ১ লক্ষ ২হাজার ৬৮৫জনের। তবে নতুন সপ্তাহের নয়া পরিসংখ্য়ান দেখে কিছুটা স্বস্তি অনুভব করছেন বিশেষজ্ঞদের একাংশ। কারণ, গত সপ্তাহের তুলনায় এবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা কম।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের দৈনিক করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা পার করেছে কেন্দ্র। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-র নির্দেশিকা অনুযায়ী প্রতি ১০ লক্ষ মানুষের মধ্যে ন্যূনতম ১৪০ জনের নমুনা পরীক্ষা করতে হয়। ভারতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সেই পরামর্শের ৬ গুণ বেশি পরীক্ষা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।যদিও নমুনা পরীক্ষা ক্রমশই বাড়ছে। তাই দ্রুত করোনা পজিটিভ রোগীকে চিহ্নিত করে চিকিৎসা শুরু করা সম্ভব হচ্ছে। তাই করোনার কবল থেকে অনেককেই সুস্থ করে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে বলে দাবি স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: “রাজ্যে আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে”, স্বরাষ্ট্রসচিব এবং ডিজি-কে তলব রাজভবনে

দেশে শুরু হয়ে গিয়েছে আনলক-৫। আরও স্বাভাবিকের পথে জনজীবন। আগামী সপ্তাহ থেকে খুলছে স্কুল এবং সিনেমা হল। সামনেই আবার উৎসবের মরশুম। সেদিকে তাকিয়ে বিভিন্ন বাণিজ্য ক্ষেত্রে আরও ছাড় দিয়েছে কেন্দ্র। ফলে পথেঘাটে ভিড় বাড়ছে। কিছুটা হলেও কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলা থেকে কিছুটা দূরে সরেছেন অনেকে। যার জেরে দেশের করোনা পরিস্থিতি মোটেও স্বস্তি দিচ্ছে না। সংক্রমণ আগের তুলনায় কিছুটা কমলেও।

 

Related Articles

Back to top button
Close