fbpx
দেশহেডলাইন

৬১ হাজারে নামল দৈনিক সংক্রমণ, কমছে মৃত্যুও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  দৈনিক সংক্রমণ বৃদ্ধির হার কিছুটা কমল। গত কয়েকদিন ধরেই নতুন সংক্রমণ ৭০ থেকে ৮০ হাজারের মধ্যেই ঘোরাফেরা করছে। গতকালও আক্রান্তের সংখ্যা ছিল ৭৪ হাজারের কাছাকাছি। রাত পোহাতেই এক ঝটকায় সংক্রমণ কমল বেশ খানিকটা।এদিকে সংক্রমণ কমলেও সুস্থতার হার খুব একটা কমছে না। ফলে, ক্রমাগত কমছে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬১ হাজার ২৬৭ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১৩ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লক্ষ ৮৫ হাজার ৮৩ জন। আক্রান্তের পাশাপাশি ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও আগের তুলনায় কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৮৪ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩ হাজার ৫৬৯ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৫ হাজার মানুষ। আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৬ লক্ষ ৬২ হাজার ৪৯১ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ১৯ হাজার ২৩ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষের কাছাকাছি আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১৩ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লক্ষ ৮৫ হাজার ৮৩ জন।

আরও পড়ুন: মাদক খাইয়ে দিনের পর দিন ধর্ষণ!নালিশ জানাতে পাড়ি ৮০০ কিমি

আক্রান্তের পাশাপাশি ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও আগের তুলনায় কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৮৪ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩ হাজার ৫৬৯ জন।তবে কিছু রাজ্যে সংক্রমণের হার আগের থেকে কমেছে। যেমন বিহারে, তামিলনাড়ু, গুজরাট, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানায় একসময় কোভিড গ্রাফ বাড়লেও এখন সংক্রমণ ছড়িয়ে পড়ার হার তুলনায় কমেছে।

 

Related Articles

Back to top button
Close