fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দৈনিক সংক্রমণ ফের ৯০ হাজার, মোট আক্রান্ত ৫০ লাখ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লাগামহীন সংক্রমণ, দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৫০ লক্ষ।দৈনিক নতুন করোনা-আক্রান্তের সংখ্যা একদিনের জন্য কিছুটা কমেই ফের ঊর্ধ্বমুখী গ্রাফ। গত ২৪ ঘণ্টায় আরও ৯০ হাজারেরও বেশি মানুষের সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০ লাখ। একদিনে মৃত্যু হয়েছে আরও প্রায় ১৩০০ আক্রান্তের। দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে। মোট সুস্থতার সংখ্যার নিরিখে ব্রাজিলকে পেছনে ফেলে বিশ্বের মধ্যে শীর্ষ স্থানে উঠে এসেছে ভারত।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯০ হাজার ১২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার সাতেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লক্ষ ২০ হাজার ৩৬০ জন। আমেরিকার পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ৫০ লক্ষ আক্রান্ত পেরল ভারতে। ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক।  গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯০ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২ হাজার ৬৬ জন। তবে আতঙ্কের মধ্যে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ হাজার মানুষ সুস্থ হয়েছেন। ফলে এই মুহূর্তে মোট করোনাজয়ীর সংখ্যা ৩৯ লক্ষ ৪২ হাজার ৩৬১ জন।

আরও পড়ুন: কতটা সৎ উমর খালিদ…..

মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ ও দিল্লি, এই ছয় রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৩২ লাখ পেরিয়ে গিয়েছে। এই রাজ্যগুলি মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ২১ হাজার ৮৬ জন। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৪.১৬ শতাংশ। এই ছয় রাজ্য মিলিয়ে মোট ৬০ হাজার ৮৪৩ জনের মৃত্যু হয়েছে, যা দেশের মোট মৃত্যুর ৭৪.১৪ শতাংশ।

Related Articles

Back to top button
Close