fbpx
দেশহেডলাইন

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭০,৪৯৬ জন, মৃত্যু ৯৬৪ জনের, কমল সক্রিয় রোগী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে লাগাতার তিন সপ্তাহ নতুন আক্রান্তের থেকে বেশি মানুষ করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন। ফলে কমেছে করোনার সক্রিয় রোগীর সংখ্যা। শুধু তাই নয়, এই তিন সপ্তাহে সামান্য হলেও করোনা আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলেছে। তবে, দৈনিক সংক্রমণের সংখ্যাটা এখনও খানিকটা উদ্বেগের।করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২ হাজার ৩৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৪৮ হাজার ৩০৪ জন।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ হাজার ৪৯৬ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৮ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ লক্ষ ৬ হাজার ১৫২ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৬৪ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৬ হাজার ৪৯০ জন।

আরও পড়ুন: আজ বৃষ্টির সম্ভাবনা না থাকলেও… ফের তিলোত্তমাকে ভেজাতে শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ

এসবের মধ্যে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৯ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৯ লক্ষ ৬ হাজার ৭০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৯৩ হাজার ৫৯২ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে।

 

Related Articles

Back to top button
Close