fbpx
দেশহেডলাইন

সুরপ্রেমীদের জন্য সুখবর, মহারাষ্ট্র, কর্নাটক, অসম, উত্তরপ্রদেশে খুলছে মদের দোকান!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ দোকানপাট। এহেন অবস্থায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। পাশাপাশি বিপাকে পড়েছেন সুরপ্রেমীরা। দীর্ঘদিন ধরে অধীর অপেক্ষায় রয়েছেন। সুরাপানকারীরা। অবশেষে তাদের জন্য সুখবর। মহারাষ্ট্র, কর্নাটক ও অসমে খুলতে । তবে কেরলের মানুষকে আপাতত অপেক্ষা করতে হচ্ছে।

 

জানা গিয়েছে, টানা ৪৭ দিন পর সোমবার থেকে কর্নাটকে খুলছে স্যান্ডঅ্যালোন মদের দোকান। রেডজোন জেলাগুলিতে সংক্রামিত এলাকার বাইরেই শুধু আউটলেট খুলতে পারে বলে জানা গিয়েছে। শুল্ক মন্ত্রী এইচ নাগেশ জানিয়েছেন, ‘লাল, কমলা ও সবুজ জোনে মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে সেই দোকান যেন মল বা বাজার এলাকায় না-থাকে। এ ক্ষেত্রে কিছু দ্বন্দ্ব থাকলেও কেন্দ্র তা স্পষ্ট করে দিয়েছে।’ তবে পাব, বার বা রেস্তোরাঁয় মদের বিক্রিতে অনুমতি দেওয়া হয়নি।

 

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্রও জানিয়ে দিয়েছে ৪ তারিখ থেকে তারা স্ট্যান্ডঅ্যালোন মদের দোকান খোলায় অনুমতি দিয়েছে। রেড জোনে দোকান খোলা হলেও সংক্রামিত এলাকায় খোলা হবে না। সকাল ১০টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মদের দোকান খুলছে উত্তরপ্রদেশেও।

 

পাশাপাশি অসম সরকারও রাজ্যজুড়ে মদের দোকান খোলার অনুমতি দিয়ে দিয়েছে। তবে দোকানের মালিকদের সোশ্যাল ডিসট্যানসিং মেনে চলতে হবে বলে জানিয়েছে সরকার। এর আগে ১২ এপ্রিল থেকে মদের দোকান খোলার কথা ঘোষণা করা হলেও, কেন্দ্রের নির্দেশ মেনে তিনদিনের মধ্যেই তা বন্ধ করে দিতে হয় অসম সরকারকে।

Related Articles

Back to top button
Close