fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

১০০ দিনের কাজে মজুরি কম দেওয়ার অভিযোগ, নির্মাণ সহায়ককে ঘিরে বিক্ষোভ

দিব্যেন্দু রায়, ভাতার: একশ দিনের কাজে কম মজুরি দেওয়ার অভিযোগ তুলে পঞ্চায়েতের নির্মাণ সহায়ককে ঘিরে তুমুল বিক্ষোভ দেখালেন ভাতার পঞ্চায়েত এলাকার আলিনগর গ্রামের বাসিন্দারা ।

বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘিরে ব্যপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায় । শেষে ভাতার পঞ্চায়েতের নির্মাণ সহায়ক অমিত বিশ্বাসের কাছ থেকে নায্য মজুরি পাওয়ার আশ্বাস পেলে গ্রামবাসীরা শান্ত হন ।

জানা গেছে, সম্প্রতি ভাতার গ্রাম পঞ্চায়েতের ৭ নম্বর সংসদ এলাকায় আলিনগরের দাসপাড়া থেকে পালাড় গ্রামের কেঁদুলিতলা পর্যন্ত ডিভিসির সেচখাল সংস্কারের কাজ করা হয়েছিল । একশ দিনের প্রকল্পে ওই কাজ করা হয় । গ্রামবাসীদের অভিযোগ,সরকারি নিয়মে ২০৪ টাকা করে মজুরি দেওয়ার কথা হলেও তাদের আদপে ১৫০ টাকা করে মজুরি দেওয়া হয়েছে ।

জানা গেছে, এনিয়ে গ্রামবাসীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছিল । তারপর এদিন ভাতার পঞ্চায়েতের নির্মাণ সহায়ক অমিত বিশ্বাস সেচখালের মাপজোকের কাজ করতে গেলে গ্রামবাসীদের ক্ষোভের বর্হিপ্রকাশ ঘটে । অমিতবাবুকে ঘিরে ধরে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করে দেয় গ্রামবাসীরা । শেষে ন্যায্য মজুরি মেটানোর আশ্বাস দিয়ে ঘেরাও মুক্ত হন নির্মান সহায়ক ।

ভাতার গ্রাম পঞ্চায়েতের প্রধান পরেশনাথ চক্রবর্তী বলেন, “ওই নালা সংস্কারের কাজ যারা করেছেন তাঁদের সরকারি নিয়মে যা মজুরি প্রাপ্য হয় তাই মিটিয়ে দেওয়া হবে।”

Related Articles

Back to top button
Close