fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতি, তৃণমূল ব্লক সভাপতির বাড়ি ঘেরাও

মিল্টন পাল,মালদা:  এমজিএনআরইজিএস প্রকল্পে দূর্নীতির অভিযোগ গ্রাম পঞ্চায়েতের সদস্যর বিরুদ্ধে।বার বার দলকে জানিয়েও কোনো লাভ না হওয়ায় বাধ্য হয়ে তৃণমূলের একাংশ  ব্লক সভাপতির বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান। ঘটনাটি ঘটেছে মালদার চাঁচোল থানার খরবা গ্রাম পঞ্চায়েতে।

গোটা ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ জেলা তৃণমূল সভাপতি মৌসম নুরের।  এলাকা সুত্রে জানা গিয়েছে এলাকার উন্নয়নের জন্য এম জি এন আর ই জি এস প্রকল্পের অধীনে হর্টি কার্লচার,বাড়ি তৈরী সহ একাধিক কাজের টাকা আসলেও গ্রামের সাধারন মানুষ তা পাচ্ছে না। ওই তৃণমূল সদস্য মহবুবুল হক ওই প্রকল্পের টাকা গ্রামবাসীদের না দিয়ে আত্মস্বাৎ করছেন বলেও অভিযোগ গ্রামবাসীদের। আর যার ফলে গ্রামের সাধারন মানুষ বার অভিযোগ করলেও কোন লাভ হচ্ছে না। গ্রামের বাসিন্দা সজল ঘোষ বলেন,গ্রামের মানুষ সরকারী সাহায্য থেকে বঞ্চিত হচ্ছেন। কারন এম জি এন আর ই জি এস প্রকল্পের অধীনস্ত টাকা গ্রামবাসীদের না দিয়ে আত্মস্বাত করছে গ্রাম পঞ্চায়েত সদস্য মহবুবুল হক। বিষয় টি ব্লক সভাপতি সচ্চিদা নন্দ চক্রবর্তীকে জানিয়ে কোন লাভ হয় নি। বাধ্য হয়ে আমরা জেলা নেতৃত্বকে জানিয়েছি। কিন্তুু তারা কোন পদক্ষেপ নেয় নি।

আর যার ভুক্তভোগী হচ্ছে গ্রামের সাধারন মানুষ। এদিন কোনো সুরাহা না দেখে ব্লক সভাপতির বাড়ি ঘেরাও ও অবস্থান বিক্ষোভ করছি। যতক্ষন এর সমাধান না হবে ততক্ষন এই অবস্থান বিক্ষোভ চলবে। অবিলম্বে ওই সদস্যকে বহিস্কার করতে হবে। এদের জন্য দলের স্বচ্ছ্য ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

চাঁচল ১নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি সচিদানন্দ চক্রবর্তী বলেন,কাউকে বহিস্কার করার ক্ষমতা আমার নেই। আমি দলে গ্রহন করতে পারি। আমি সমস্ত বিষয় দলকে জানাবো। যা সিদ্ধান্ত নেওয়ার দল নেবে।
জেলা বিজেপি সহ সভাপতি অজয় গাঙ্গুলী বলেন,এটাই তো তৃণমূল কংগ্রেস। চাঁচোল তো উদাহারন মাত্র। সারা রাজ্য জুড়ে এধরনের ঘটনা আরও ঘটবে।এই দল মানুষের টাকা শুধু লুঠ করছে। উন্নয়নের নামে লুঠ করা তৃণমূলের কার্লচার। এখন নিজের দলের অভিযোগ করছে।

তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্য সভার সাংসদ মৌসম নুর বলেন,বিক্ষোভের অভিযোগ পেয়েছি। সেখানকার নেতৃত্বদের সঙ্গে কথা হয়েছে। ঘটনার তদন্ত করা হবে। ওই পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমানিত হয় তাহলে দল ব্যবস্থা নেবে।

Related Articles

Back to top button
Close