fbpx
দেশহেডলাইন

কাউন্টডাউন শুরু,রাম মন্দিরের ভূমিপুজোয় মোদি-সহ মঞ্চে মাত্র ৫, রাজ‍্যজুড়ে জারি কড়া সতর্কতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ২৮ বছরের প্রতিক্ষার অবসান, ফাইনাল কাউন্টডাউন শুরু,অযোধ্যায় আগামী ৫ অগাস্ট শুরু হবে রাম মন্দিরের পবিত্র ভূমি পূজা। এই মেগা ইভেন্টের জন্য চূড়ান্ত পর্বের প্রস্তুতি সারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্ত্রোচ্চারণের দ্বারা এই পূজার শুরু করবেন। ১৯৯২ সালের ৬ ডিসেম্বরের পর এই মন্দিরের ভিতরে কাউকে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। সব বিতর্কের অবসান ঘটিয়ে এবার মন্দিরের প্রবেশের অনুমতি মিলবে। রাম মন্দিরের ভূমিপুজোর চূড়ান্ত আমন্ত্রণপত্র প্রকাশ হল সোমবার। বুধবারের অনুষ্ঠানে হাতেগোনা কয়েকজন এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলেই জানা গেল। সোমবার যে আমন্ত্রণপত্র প্রকাশ হয়েছে, তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সঙ্ঘপ্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিত থাকার কথা বলা হয়েছে। জানা গিয়েছে, এই চার ব্যক্তিত্ব ছাড়া ট্রাস্টের প্রধান মোহন্ত নিত্য গোপালদাস উপস্থিত থাকবেন ওই মঞ্চে। মোট এই ৫ জনের বাইরে কাউকেই মঞ্চে উঠতে দেওয়া হবে না।
এই পাঁচ ব্যক্তি ব্যতীত আর কেউ অনুষ্ঠান মঞ্চে উপস্থিত থাকবেন না। ইতিমধ্যেই উমা ভারতী যাবেন না বলেই জানিয়েছেন অনুষ্ঠানে। পাশাপাশি, আডবানি, যোশির মতো নেতারা ভার্চুয়াল মাধ্যমেই এই অনুষ্ঠান দেখবেন। ফলে মঞ্চে থাকার মতো আর কেউ থাকছেন না। তবে জানা গিয়েছে, অমিত শাহ করোনা সংক্রমিত হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অন্য নেতারা সাবধানে রয়েছেন। যাতে সংক্রমিত না হতে হয়। সেই কারণেই এই পাঁচ জনকে মঞ্চে রাখার সিদ্ধান্ত।
সামাজিক দূরত্ববিধি মানার ওপর বিশেষ জোর দেওয়া হয়েছে এই মন্দিরের বিশেষ পূজা অনুষ্ঠানে। প্যান্ডেলের ভিতরে অসংখ্য ঘড়া রাখা রয়েছে। এই ঘড়াগুলিতে আলাদা আলাদা জায়গার পবিত্র নদীর জল ও পবিত্র মাটি এনে রাখা রয়েছে। এই ভূমি পূজন যাতে ভালো করে দেখা যায় তার জন্য এলইডি স্ক্রিন রাখা হয়েছে, তাতেই সকলেই এই অনুষ্ঠান দেখতে পাবেন। রাম জন্মভূমি পরিসর এখন কার্যত সেনা ছাউনিতে পরিণত হয়েছে। এই জায়গায় নিরাপত্তা নিশ্ছিদ্র করতে পুলিশ ও প্যারা মিলিটারি ফোর্স ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে। ভূমি পূজার প্রস্তুতি এখন একেবারে চূড়ান্ত পর্বে রয়েছে।

Related Articles

Back to top button
Close