fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ত্রিস্তরীয় নিরাপত্তায় শুরু ভোট গণনা, আজ ভাগ্য পরীক্ষা ৯৫০ জন প্রার্থীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ বিক্ষিপ্ত কয়েকটি ঘটনার মধ্য দিয়ে শনিবার শেষ হয় চার পুরনিগমের ভোট। আজ চার পুরসভার ২২৬ ওয়ার্ডের ৯৫০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ।

১২ ফেব্রুয়ারি পুর নির্বাচন হয়েছে বিধাননগর, চন্দননগর, আসানসোল এবং শিলিগুড়ি পুরনিগমে। নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৪ ফেব্রুয়ারি আজই গণনা আর আজই ফলপ্রকাশ। সকাল থেকেই কড়া নিরাপত্তায় চলছে ভোট গণনার কাজ। সকাল ৮ থেকে শুরু হয়েছে সেই ভাগ্য পরীক্ষার কাজ।

৪১ টি ওয়ার্ড সমন্বিত বিধাননগর পুরনিগমে প্রার্থী ২০৩ জন। এই পুরনিগমে ভোটার সংখ্যা ৪ লক্ষ ৪৬ হাজার। বিধাননগর কলেজে তৈরি হয়েছে স্ট্রং রুম। বিধাননগর পুরনিগমের ভোটগণনা হবে বিধাননগর কলেজে। সেখানে মোট টেবিলের সংখ্যা ৪১ টি।  বিধাননগরে ১৪ রাউন্ড ভোটগণনা হবে এবং ৪০ নম্বর ওয়ার্ডে আট রাউন্ড গণনা হবে। এই পুরনিগমে মোট ভোটার ৪ লক্ষ ৪৬ হাজার ৭৪০ জন। ভোট পড়েছে ৭২.৫ শতাংশ। গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি ১৪৪ ধারা।

বিধাননগরের পাশাপাশি ভোট গণনা রয়েছে শিলিগুড়ি পুরনিগমেও। ৪৭ টি ওয়ার্ড সমন্বিত শিলিগুড়ি পুরনিগমে ভোটার সংখ্যা ৪ লক্ষ ২ হাজার। ২০০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ। শিলিগুড়ি কলেজে ভোট গণনার ব্যবস্থা করা হয়েছে। শিলিগুড়ি কলেজ চত্বর এবং স্ট্রং রুমে কড়া নিরপত্তার বন্দোবস্ত করা হয়েছে। ভোটগণনা হবে আসানসোল এবং চন্দননগর পুরনিগমেও। চন্দননগর কানাইলাল বিদ্যামন্দিরে শ্রী কুমার ভট্টাচার্য্য ভবনের দুটি হলে ২০ টি টেবিলে ভোট গণনা হবে। প্রথমে ১ থেকে ২১ নম্বর ওয়ার্ডের গণনা হবে।

গণনা কেন্দ্রে আশেপাশের এলাকায় জারি আছে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সামনের রাস্তা ব্যারিকেড করে দেওয়া হয়েছে।

৪ পুরনিগমের তালিকায় রয়েছে শিলিগুড়ির নামও। এখানে শিলিগুড়ি কলেজে বসেছে স্ট্রং রুম। ৬-৭ রাউন্ড ভোটগণনা হবে এই পুরনিগমে।

সূত্রের খবর চন্দননগরে ৬-১১ রাউন্ড ভোটগণনা হবে। ভাগ্য নির্ধারণ হবে ১১৭ জন প্রার্থীর। চার পুরনিগমের মধ্যে সবচেয়ে বড় আসানসোল পুরনিগম। এইখানে ১০৬ টি ওয়ার্ড রয়েছে। আসানসোলের পুরনিগমে ২২ রাউন্ড ভোটগণনা হবে।

ত্রিস্তরীয় নিরাপত্তায় চলেছে ভোট গণনা।

 

Related Articles

Back to top button
Close