fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের রেকর্ড সংক্রমণ! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৭২০, মৃত ৬২, সুস্থ ৩১৭৯

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: দৈনন্দিন করোনা টেস্টের সংখ্যা না বাড়িয়েও প্রত্যেকদিনই নতুন রেকর্ড গড়ছে সংক্রমণ।

ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৭২০ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩১৭৯ জন। তবে সুস্থতার হার সামান্য কমে দাঁড়িয়েছে ৮৭.৭৭ শতাংশে। মঙ্গলবারের তুলনায় সংক্রমণ বেড়েছে ৪৩ জনের এবং সুস্থতা বেড়েছে ৮৩ জনের।

বুধবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৭২০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০৯৪১৭ জন। এদিন আরও রেকর্ড সংখ্যক ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৮৭০ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১৭৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৭১৫৬৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৫৬ জন, কলকাতায় ৫৩৪ জন, হাওড়ায় ৩৪৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৩ জন, হুগলিতে ১৬১ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩৩ জন ও নদিয়ায় ১০৯ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩১৯৮৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪৭৯ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৯২ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৮৬১০৯৫ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৬৫৩ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৮৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮৩৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯১৬২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭০৯৪০৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১১৮৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন কলকাতায় ১৭ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন আর হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ৩ জন করে, মালদা ও মুর্শিদাবাদে ২ জন করে আর দার্জিলিং, জলপাইগুড়ি, নদিয়া ও বীরভূমে ১ জন করে আরও ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিন রাজ্য সংক্রমণ বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭৮৪ জন, উত্তর ২৪ পরগনায় ৭৬৩ জন, হাওড়ায় ২৭১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৬ জন, নদিয়ায় ১৭৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৯ জন, পূর্ব মেদিনীপুরে ১১৭ জন, দার্জিলিংয়ে ১১৫ জন আর মালদায় ১১১ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close