fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৬৩৯,  সুস্থ ৩৭৯৪, মৃত ৫৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৬৩৯ জনের, সুস্থ হয়েছেন ৩৭৯৪ জন আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯২.৬৩ শতাংশে। শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৬৩৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৫২৭৭০ জন।  এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৯৭৬ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৭৯৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪১৯৪০৩ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৫৩ জন, উত্তর ২৪ পরগনাতে ৮১৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪১ জন, হুগলিতে ২৫৯ জন,  নদিয়ায় ২২২ জন, হাওড়ায় ২১০ জন, দার্জিলিংয়ে ৯২ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৮ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৪ জন সুস্থ হয়েছেন। এদিনও ফের হাসপাতালে রোগীর সংখ্যা কমে গিয়েছে ২০৮ জন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৩৯১ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫৪৭৪৩১১ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪২০৮ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ২৯.৩০ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯২৩১৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯১৫৯৬৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৮৮৬ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ৯ জন, উত্তর ২৪ পরগনায় ১৯ জন ও হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পশ্চিম বর্ধমান  ও হুগলি তে ৪ জন করে,  নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা  ২ জন করে আর কোচবিহার দার্জিলিং পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান ও মুর্শিদাবাদে ১ জন করে আরও ১৯ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৯০ জন, উত্তর ২৪ পরগনায় ৮৪২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৮৩ জন, নদিয়ায় ২০৫ জন, হুগলিতে ২৮৮ জন, হাওড়ায় ২১১ জন আর দার্জিলিংয়ে ১১৯ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close