fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৯৭, মৃত ৬০, সুস্থ ২৯৪৮

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বুধবারের তুলনায় এদিন কিছুটা কমল সংক্রমণ ও মৃত্যু। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৯৭ জনের, মৃত্যু ৬০ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৪৮ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৭৭ শতাংশ।

২৪ ঘন্টায় ৩১৯৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৫৫৮০ জন। এদিন আরও ৬০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪১৮৩ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৪৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৮৭০৬১ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫০৭ জন, কলকাতায় ৪৭৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১১ জন, পূর্ব মেদিনীপুরে ১৯০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৮ জন, নদিয়ায় ১৬২ জন, পশ্চিম বর্ধমানে ১১৮ জন, হাওড়ায় ১০৫ জন, পূর্ব বর্ধমানে ১০২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৩৩৬ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৮৯ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৬৫৪০৭০ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪৫৫৩৬ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৩৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৮৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৫৫২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৪৮১৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৫১৭৩১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৬৯৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬০ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ২২ জনের, কলকাতায় মৃত্যু ১৮ জনের, হুগলিতে মৃত্যু ৪ জনের। এছাড়া হাওড়া ও মুর্শিদাবাদে ৩ জন করে, কোচবিহারে ২ জন, আর আলিপুরদুয়ার মালদা নদিয়া পূর্ব মেদিনীপুর পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫০৭ জন, কলকাতায় ৪৭৫ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ২৬৩ জন, পশ্চিম মেদিনীপুরে ২৪০ জন, হাওড়ায় ১৮৪ জন, হুগলিতে ১৫৩ জন, পশ্চিম বর্ধমানে ১৩৯ জন,
পূর্ব মেদিনীপুরে ১৩২ জন আরবাঁকুড়ায় ১০৭ জনের জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close