fbpx
কলকাতাহেডলাইন

করোনার থাবা পুরসভার লাইসেন্স বিভাগে, এক অফিসার সহ আক্রান্ত ৬

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  করোনা সংক্রমনের জেরে এবার বন্ধ করা হল কলকাতা পুরসভার লাইসেন্স বিভাগ।লাইসেন্স বিভাগের একজন অফিসার করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও সেক্রেটারি বিভাগের আরও পাঁচজন আক্রান্ত। এরপরেই রবিবার পর্যন্ত বন্ধ রেখে জীবানুমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয় ওই বিভাগকে।

লাইসেন্স বিভাগের চিফ ম্যানেজার বিজয় মিশ্র জানান, মঙ্গলবার রাতেই সংশ্লিষ্ট বিভাগে আক্রান্তের খবর এসে পৌঁছায় পুরসভার কাছে। এদিন তড়িঘড়ি নির্দিষ্ট বিভাগ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় পুরকর্তৃপক্ষ। তবে আগামী চার দিন লাইসেন্স বিভাগ বন্ধ থাকলেও কিছু কিছু ক্ষেত্রে কাজকর্ম চালু থাকবে বলে জানান ওই বিভাগের চিফ ম্যানেজার বিজয় মিশ্র। এই চার দিন পেমেন্ট সংক্রান্ত পরিষেবা গ্রাহকরা পাবে বলেই জানিয়েছেন তিনি। যদিও এখন নিয়ম করা হয়েছে পুরসভার যেকোনও বিভাগের কেউ আক্রান্ত হলে সংশ্লিষ্ট বিভাগ বন্ধ রাখা হবে চারদিন।

কলকাতা পুরসভার প্রথম করোনা আক্রান্ত হয়ে একজন কর্মীর মৃত্যুর পরেই জীবনবীমার আওতায় আনা হয় পুরো কর্মীদের। যদিও বীমার ব্যবস্থা না করে কর্মীদের সুরক্ষা নিশ্চিত করুক পুরকর্তৃপক্ষ বলেই দাবি জানিয়েছিল কর্মীদের একাংশ। তবে এই প্রথম নয় এর আগেও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় কলকাতা পুরসভার দুই কর্মীর। তাদের মধ্যে একজন ছিলেন অর্থ বিভাগে কর্মরত, অন্যজন ছিলেন স্বাস্থ্য বিভাগের জন্ম-মৃত্যু শংসাপত্র বিভাগের কর্মী।

Related Articles

Back to top button
Close