fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

কলকাতায় একাধিক কোভিড হাসপাতালের জন্য ৪ হাজার শয্যা ঘোষণা মুখ্যমন্ত্রীর

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে কলকাতার হাসপাতালে শয্যা সঙ্কট। শুধু কলকাতার মানুষজনই নন, ভিন রাজ্য থেকেও বিপুল পরিমাণ মানুষ কলকাতার বিভিন্ন হাসপাতালে আসছেন। তাই ফের কলকাতার বেশ কিছু হাসপাতালকে নতুন করে কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করার পাশাপাশি আরও ৪০০০ শয্যা বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা ইসলামিয়া হসপাতালটা পুরোটা নিয়ে নিচ্ছি। ওখানে শুধু কোভিডেরই চিকিৎসা হবে। এছাড়াও শিয়ালদার কাছে আচার্য জগদীশচন্দ্র বসু রোডের উপর ডাক্তার আর আহমেদ ডেন্টাল কলেজকেও কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হচ্ছে। এনআরএস হাসপাতালেও ১১০টি বেড বাড়ানো হচ্ছে কোভিড চিকিৎসার জন্য।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “ একই সঙ্গে আমরা আমরা বেসরকারি হাসপাতালগুলির সঙ্গেও কথা বলেছি। ডিসান হাসপাতাল আমাদের জানিয়েছে, ওরা আরও একটা বিল্ডিংয়ে কোভিড চিকিৎসার ব্যবস্থা করছে। ওখানেও কিছু বেড বাড়বে। তা ছাড়া ঢাকুরিয়া আমরিকেও করোনা চিকিৎসার জন্য বেডের ব্যবস্থা করতে বলা হয়েছে। এছাড়াও অনেক হাসপাতাল তাদের জায়গা অনুযায়ী বেড বাড়ানোর কাজ করবে।” সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে মুখ্যমন্ত্রীকে এই ব্যবস্থা করতেই হত বলে মত বিশেষজ্ঞদের। মুখ্যমন্ত্রীর দাবি, শহরের হাসপাতালগুলির পরিষেবা ভাল বলেই এত লোক কলকাতায় আসছেন। কলকাতাতে সবচেয়ে বেশি সংখ্যক লোকজন সুস্থও হচ্ছেন। মহামারী সংক্রমণে সাধারণ মানুষের পাশে আছে সরকার। পশ্চিমবঙ্গের চিকিৎসা পরিষেবা দেশের মধ্যে সেরা বলেও দাবি করেন তিনি।

Related Articles

Back to top button
Close